×

জাতীয়

শিবিরের মিছিল ও সমাবেশের প্রতিবাদে ঢাবিতে মশাল মিছিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ অক্টোবর ২০২৩, ০৯:০০ পিএম

শিবিরের মিছিল ও সমাবেশের প্রতিবাদে ঢাবিতে মশাল মিছিল

রাজধানীর মতিঝিল এলাকায় বর্তমান সরকারের পদত্যাগ, কেয়ারটেকার সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন ও নিরাপদ ক্যাম্পাস নিশ্চিতকরণসহ ৭ দফা দাবিতে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের বিক্ষোভ মিছিল ও সমাবেশের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মশাল মিছিল করেছে 'ঢাকা ইউনিভার্সিটি প্রগ্রেসিভ স্টুডেন্ট ফোরাম'। সমামাবেশে ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের উপস্থিত থাকতে দেখা যায়।

বুধবার (১১ অক্টোবর) সন্ধ্যা সাড়ে সাতটায় "ঢাকা ইউনিভার্সিটি প্রগ্রেসিভ স্টুডেন্ট ফোরাম" সংগঠনের ব্যানারে রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে মশাল মিছিল শুরু করে শাহবাগ হয়ে আবার রাজু ভাস্কর্যের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয় এই বিক্ষোভ কর্মসূচি।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, স্বাধীনতা বিরোধী শক্তির কোন কার্যক্রম মেনে নেওয়া যায়না। তারা যদি দেশকে অস্থিতিশীল করতে চায় তবে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারা দেশের শিক্ষার্থীরা এক সাথে তাদের প্রতিহত করবে। আমরা সাম্প্রদায়িকতায় বিশ্বাসী নই। আমাদের রাষ্ট্রটি একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র। আর এই স্বাধীনতাবিরোধী শক্তি ধর্মভিত্তিক রাজনীতিতে বিশ্বাসী। যেখানেই ওদের আস্ফালন দেখতে পাবো সেখানেই আমরা তাদের প্রতিহত করবো।

সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত। এসময় তিনি বলেন, তানভীর হাসান সৈকত, জাতির যে কোন ক্রান্তিলগ্নে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সব সময় রাজপথে সক্রিয় ভূমিকা পালন করে আসছে। আজকে আবারো শিক্ষার্থীরা এমন একটি সমাবেশের মধ্য দিয়ে প্রমাণ করে দিলো। এই স্বাধীনতা বিরোধী শক্তি ক্যাম্পাসে ক্যাম্পাসে লাশের রাজনীতি কায়েম করতে সচেষ্ট। তারা দেশকে অস্থিতিশীল করে তুলতে চায়। আমরা তাদের সেই সুযোগ কখনো দিবোনা। ক্যাম্পাসগুলোতে তারা শিক্ষার পরিবেশ নষ্ট করে লাশের রাজনীতি কায়েম কর‍তে চায়। আমরা বলতে চাই, শিক্ষার্থীদের যেকোনো স্বার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সব সময় সক্রিয় ভূমিকা পালন করবে। প্রয়োজনে বুকের তাজা রক্ত দিবো আমরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App