×

জাতীয়

আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারীদের ডাটা নিবন্ধনের সময় বাড়ল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ অক্টোবর ২০২৩, ০৭:০৯ পিএম

আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারীদের ডাটা নিবন্ধনের সময় বাড়ল

বাড়ল আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারীদের ডাটা অনলাইনে নিবন্ধনের সময়। নিবন্ধনের সময়সীমা ১০ অক্টোবরের মধ্যে পর্যাপ্ত ডাটা না পাওয়ায় আগামী ১৫ অক্টোবর পর্যন্ত তা বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। বুধবার (১১ অক্টোবর) ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীদের ডাটা অনলাইনে নিবন্ধনের সময়সীমা ১০ অক্টোবর পর্যন্ত নির্ধারণ করে ঢাকা জেলা ম্যাজিস্ট্রেটের কার্যালয়ের আগ্নেয়াস্ত্র শাখা হতে বিজ্ঞপ্তি প্রচার করা হয়েছিল। নির্ধারিত সময়ের মধ্যে ডাটা আপলোড না করা হলে ডিএএমএস (DAMS - Digital Arms Management Syestem) ব্যবহার করে ভবিষ্যতে কোনো আগ্নেয়াস্ত্র লাইসেন্স নবায়ন করা হবে না। কিন্তু নির্ধারিত তারিখের মধ্যে পর্যাপ্ত তথ্য না পাওয়ায় অনলাইনে ডাটা এন্ট্রির সময়সীমা ১৫ই অক্টোবর পর্যন্ত বর্ধিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তৈরি করা ‘ডিজিটাল আর্মস ম্যানেজমেন্ট সিস্টেম” এর মাধ্যমে আগ্নেয়াস্ত্র নবায়নসহ যাবতীয় কার্যক্রম সম্পন্ন করা হবে। এ লক্ষ্যে ১৫ই অক্টোবরের মধ্যে নির্ধারিত ফরমে প্রয়োজনীয় তথ্যাবলী পূরণ করে অত্র কার্যালয়ের আগ্নেয়াস্ত্র শাখায় প্রয়োজনীয় কাগজপত্র (মূল লাইসেন্স, এনআইডি ও টিন সার্টিফিকেট এর ফটোকপি এবং পাসপোর্ট সাইজ ছবি, লাইসেন্সধারীর স্বাক্ষর) জমা প্রদান করার জন্য বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App