×

জাতীয়

এক মাসের জন্য এমপি হতে চান ১৪ আ.লীগ নেতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২৩, ০৯:১৩ পিএম

এক মাসের জন্য এমপি হতে চান ১৪ আ.লীগ নেতা

এক মাসের জন্য এমপি হতে চান ১৪ আ.লীগ নেতা। ছবি: সংগৃহীত

লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে এক মাসের জন্য এমপি হতে মনোনয়ন তুলেছেন আওয়ামী লীগের ১৪ নেতা। তবে এই নির্বাচনে নভেম্বরের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে জাতীয় নির্বাচনের তপশিল ঘোষণা হওয়ার কথা রয়েছে। তারপর ডিসেম্বর বা জানুয়ারির প্রথম সপ্তাহেই শুরু হবে নির্বাচন। সে অনুযায়ী আসনটিতে যেই এমপি হবেন সে এক মাসের জন্য সংসদ সদস্য হিসেবে নিজেকে পরিচয় করাতে পারবেন।

রবিবার (৮ অক্টোবর) দুপুরে আওয়ামী লীগের উপদপ্তরবিষয়ক সম্পাদক সায়েম খান সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। এরমধ্যে আপন দুই ভাইও রয়েছেন।

এদিকে, সন্ধ্যায় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের বৈঠক রয়েছে। দল যাকেই মনোনয়ন দেবেন তার জন্যই কাজ করবেন বলে জানিয়েছেন দলীয় নেতাকর্মীরা।

দলীয় সূত্র জানায়, এমপি হওয়ার দৌড়ে জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ গোলাম ফারুক পিংকু, সাবেক সভাপতি এম আলাউদ্দিন, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ সাত্তার, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহিম, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মো. আবুল হাসেম, কেন্দ্রীয় যুবলীগের সাবেক যুগ্মসাধারণ সম্পাদক হাসিবুর রহিম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন ভুঁইয়া আজাদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাইফুল হাসান, কেন্দ্রীয় যুবলীগের সদস্য মুহাম্মদ শওকত হায়াত, সাবেক ছাত্রলীগ কর্মী সামীমা হায়দার চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটির সদস্য খোকন চন্দ্র পাল, মহিলা আওয়ামী লীগের সদস্য জাকিয়া সৃজনী শিউলী ও জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ফাহিম কামাল চৌধুরী উপল মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এরমধ্যে মিজানুর রহিম ও হাসিবুর রহিম আপন ভাই।

লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তা শফিকুর রহমান জানান, এখন পর্যন্ত একজনও মনোনয়ন ফরম সংগ্রহ করেননি। তবে জাতীয় পার্টির একজন যোগাযোগ করেছেন। নির্বাচনের জন্য কমিশনের নির্দেশনা অনুযায়ী সব প্রস্তুতি নেয়া হচ্ছে।

প্রসঙ্গত, ৩০ সেপ্টেম্বর লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল মারা যান। ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। একইসঙ্গে উপনির্বাচনের তপশিল ঘোষণা করা হয়। তপশিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১১ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ১২ অক্টোবর, মনোনয়নপত্রের বিরুদ্ধে আপিল দায়ের ১৩ থেকে ১৭ অক্টোবর, আপিল নিষ্পত্তি ১৮ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ অক্টোবর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৫ নভেম্বর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App