×

জাতীয়

তলে তলে মানুষ রাজপথে নেমে আসবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৩, ০৭:৩০ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাম্প্রতিক সময়ে দেয়া দুটি বক্তব্যের কঠোর সমালোচনা করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (চরমোনাই পীর)। বিতর্কিত বক্তব্যের জন্য ওবায়দুল কাদেরকে ক্ষমা চাওয়ার আহ্বান জানান তিনি। বলেন, অন্যথায় বাংলাদেশের মানুষ উচিত শিক্ষা দেয়ার জন্য তলে তলে রাজপথে নেমে আসবে।

শনিবার (৭ অক্টোবর) বিকালে পুরানা পল্টনের কালভার্ট রোডে বিভিন্ন দাবিতে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

গত ৩ অক্টোবর একটি অনুষ্ঠানে অংশ নিয়ে ওবায়দুল কাদের বলেছিলেন, ‘দিল্লী আছে তো আমরা আছি’, ‘তলে তলে আপস হয়ে গেছে’। তার এই বক্তব্যের পর রাজনৈতিক অঙ্গনে নানা সমালোচনা চলছে। রেজাউল করিম বলেন, আমরা আশ্চর্য হয়ে গেছি যে আওয়ামী লীগ সরকার বাংলাদেশ পরিচালনা করে। এ সরকারের মুখপাত্র ওবায়দুল কাদের বক্তব্য রেখেছেন দিল্লি আছে তো, আমরা আছি। এ দিয়ে তিনি কী বোঝাতে চান, আমাদের দেশকে স্বাধীন দেশ হিসেবে তিনি স্বীকৃতি দিতে চান না। আমাদের এ দেশকে তিনি অঙ্গরাজ্য বানাতে চায়। কিন্তু পরিষ্কারভাবে বলতে চাই, এটা স্বাধীন বাংলাদেশ। বাংলাদেশের মানুষের কাছে ওবায়দুল কাদেরকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, যদি ক্ষমা না চান, তলে তলে দেশের জনগণও আপনাদের উচিত শিক্ষা দেয়ার জন্য রাজপথে নেমে আসবে। অনেক মানুষের ত্যাগের বিনিময়ে এই বাংলাদেশ হয়েছে। এই দেশ স্বাধীন করতে গিয়ে লাখ লাখ মানুষ জীবন দিয়েছে। পঙ্গু হয়েছে। মা তার সন্তানকে হারিয়েছেন। স্ত্রী তার স্বামীকে হারিয়েছে। সন্তান এতিম হয়েছে। এদেশকে নিয়ে খেলা করতে দেয়া হবে না। কোনো দালালের জায়গা বাংলার জমিনে হবে না।

সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ও সহকারী মহাসচিব মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন দলের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ, আল্লামা নুরুল হুদা ফয়েজী, সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহম্মদ আব্দুল কাইয়ুম, মাওলানা লোকমান হোসেন, অধ্যাপক মাওলানা আবুল কাসেম, মাওলানা নেছার উদ্দিন প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App