×

জাতীয়

বদিউলের শ্যালক ইশতিয়াকের জামিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২৩, ০৪:৪৪ পিএম

বদিউলের শ্যালক ইশতিয়াকের জামিন

সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন্স বার্নিকাটের গাড়িবহরে হামলার ঘটনায় করা মামলায় সুজনের সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের শ্যালক মোহাম্মদ ইশতিয়াক মাহমুদকে জামিন দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) তাকে গ্রেফতারি পরোয়ানামূলে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরুল হুদা চৌধুরী ইশতিয়াকের জামিন আবেদন মঞ্জুর করেন।

এরআগে গতকাল বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকী আল ফারাবীর আদালত ইশতিয়াকসহ ৯ জনের বিরুদ্ধে দেয়া সম্পূরক চার্জশিট গ্রহণ করেন। এ সময় প্রধান আসামি ইশতিয়াক মাহমুদ পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। এ বিষয়ে তামিল প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩১ অক্টোবর দিন ধার্য করা হয়েছে।

চার্জশিটভুক্ত বাকি আসামিরা হলেন, ছাত্রলীগের মোহাম্মদপুর থানার সভাপতি নাইমুল হাসান, ফিরোজ মাহমুদ, মীর আমজাদ হোসেন, সাজু ইসলাম, রাজীবুল ইসলাম, শহিদুল আলম খান, সিয়াম ও অলি আহমেদ।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৪ আগস্ট রাতে সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়িতে হামলা করা হয়। এ ঘটনায় ২০১৮ সালের ১০ আগস্ট রাতে ড. বদিউল আলম মজুমদার বাদী হয়ে মোহাম্মদপুর থানায় মামলা করেন।

এ মামলায় ড. বদিউল আলম মজুমদারের শ্যালক মোহাম্মদ ইশতিয়াক মাহমুদসহ ৯ জনের বিরুদ্ধে চলতি বছরের ১৯ সেপ্টেম্বর সম্পূরক চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের সহকারী পুলিশ সুপার রাজন সাহা।মামলায় ১৯ জনকে সাক্ষী করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App