×

জাতীয়

বিয়ে করলে হলে থাকা যাবে না, এ সিদ্ধান্ত অযৌক্তিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৩, ০৩:৩৩ পিএম

বিয়ে করলে হলে থাকা যাবে না, এ সিদ্ধান্ত অযৌক্তিক

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

কোনো শিক্ষার্থী বিয়ে করলে হলে থাকতে পারবে না, কিংবা বিশ্ববিদ্যালয়ের দোতলা বাসে ছাত্রীরা নীচতলায় বসবে এবং ছাত্ররা দোতলায় বসবে, বিশ্ববিদ্যালয়ের এমন সিদ্ধান্তগুলোকে অযৌক্তিক বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (৩ অক্টোবর) সচিবালয়ে ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, এসব সিদ্ধান্ত কীভাবে হয়, কোথা থেকে হয়, কার মাথা থেকে আসে, সেটি খতিয়ে দেখা দরকার। এ বিষয়ে ব্যবস্থা নিতে শিক্ষামন্ত্রীকে জানানো হবে।

ড. হাছান মাহমুদ বলেন, বিদেশি টেলিভিশনের মাধ্যমে বাংলাদেশি পণ্যের বিজ্ঞাপন প্রচার বন্ধ হওয়ায় এবং ক্লিনফিডের মাধ্যমে বিদেশি টেলিভিশন প্রদর্শিত হওয়ায় দেশ থেকে প্রতিবছর পাচার হওয়া প্রায় ৫০০ কোটি টাকা সেভ হয়েছে। অনলাইনভিত্তিক গণমাধ্যমে ক্লিনফিড ছাড়াই বিভিন্ন বিজ্ঞাপন প্রদর্শন করার বিষয়টিও বন্ধ করা হবে।

এছাড়া বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, তিনি বঙ্গবন্ধু হত্যাকারীদের প্রমোশন দিয়েছেন। যিনি নিজের প্রকৃত জন্ম তারিখ বদলে দিয়ে, জাতীয় শোক দিবসের দিনে মিথ্যা জন্মদিন পালন করেন। একুশে আগস্ট গ্রেনেড হত্যার মাধ্যমে বর্তমান প্রধানমন্ত্রীকে হত্যার পরিকল্পনা করেছেন। এত জিঘাংসা, প্রতিহিংসা পরায়ণ হওয়ার পরও তার প্রতি মহানুভবতা দেখিয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী।

ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর মতো এতো মানবতা আর কেউ দেখাতে পারতো না। মানুষকে বিভ্রান্ত করার জন্যই বেগম জিয়াকে বিদেশে চিকিৎসা করার বিষয় নিয়ে বিএনপি নানা অপপ্রচার করছে।

তিনি আরও বলেন, আন্দোলনের নামে দেশে কোন বিশৃঙ্খলা করতে দেয়া হবে না। আওয়ামী লীগ মাঠে ছিল মাঠে থাকবে। জনগণকে সঙ্গে নিয়ে প্রতিহত করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App