×

জাতীয়

‘খালেদার বিদেশে চিকিৎসায় দেরি হলে সরকারকে মূল্য দিতে হবে’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৩, ০৩:০৫ পিএম

‘খালেদার বিদেশে চিকিৎসায় দেরি হলে সরকারকে মূল্য দিতে হবে’

বিএনপির ফরিদপুর বিভাগীয় (সাংগঠনিক) রোডমার্চের উদ্বোধনী সমাবেশ থেকে খালেদা জিয়াকে অনতিবিলম্বে মুক্ত করে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি হুশিয়ারি দিয়ে বলেছেন, যদি তার মুক্তির ও চিকিৎসার দেরি হয়- এর জন্য এই অবৈধ সরকারকে উচ্চ মূল্য দিয়ে বিদায় হতে হবে। বিদায় তো হতেই হবে, উচ্চ মূল্য দিয়ে বিদায় হতে হবে।

মঙ্গলবার রাজবাড়ী সদর উপজেলার শহীদ ওহাবপুর ইউনিয়নের গোয়ালন্দ মোড় এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়। উদ্বোধনী সমাবেশ শেষে দুপুর সোয়া ১২টায় রোডমার্চ শুরু হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক। এতে প্রধান অতিথির বক্তব্য দেন আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা জহুরুল হক শাহজাদা মিয়া, ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন রেজিন খান প্রমুখ।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, জাতি আজ ক্রান্তিলগ্নে। আমরা একটি কঠিন সময় অতিক্রম করছি। হাজার হাজার মানুষকে গুম করা হয়েছে। হাজার হাজার মানুষকে খুন করা হয়েছে। লক্ষ লক্ষ মানুষকে গ্রেপ্তার করে জেলে পাঠানো হয়েছে।

৪০ লাখের অধিক বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে। বাংলাদেশের গণমাধ্যমের স্বাধীনতা হরণ করা হয়েছে। বাক্‌স্বাধীনতা হরণ করা হয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ যেটি, গণতন্ত্রের মৌলিক অধিকার জনগণের ভোটাধিকার চুরি করা হয়েছে।

আমীর খসরু মাহমুদ বলেন, একটি অনির্বাচিত দখলদার সরকার, ফ্যাসিস্ট সরকার আজকে দেশের ওপর চেপে বসেছে। আপনি যদি একবার অবৈধ অবস্থানে চলে যান, তাহলে সেখানে থাকার জন্য একটার পর একটা অপরাধ করতে হবে।

কারণ, বৈধভাবে অবৈধ জায়গায় গিয়ে কেউ থাকতে পারে না। একবার অবৈধভাবে ক্ষমতা দখল করলে আপনাকে ক্রমান্বয়ে অবৈধ কাজ করে যেতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App