×

জাতীয়

মশার ওষুধে জালিয়াতি: প্রতিবেদন জমা দেয়ার শেষ দিন আজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৩, ০১:২১ পিএম

মশার ওষুধে জালিয়াতি: প্রতিবেদন জমা দেয়ার শেষ দিন আজ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মশা নিধনে ব্যাকটেরিয়া আমদানিতে জালিয়াতির অভিযোগে করা হয়। এর প্রেক্ষিকে টেন্ডার প্রক্রিয়া এবং ক্ষয়ক্ষতির পরিমাণসহ সার্বিক বিষয়ে তদন্ত কমিটির প্রতিবেদন জমা দেয়ার সময় শেষ হচ্ছে আজ (মঙ্গলবার)।

মঙ্গলবার (৩ অক্টোবর) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, গঠিত কমিটিকে আজকের মধ্যে প্রতিবেদন দাখিল করতে সময়সীমা বেঁধে দিয়ে একটি অফিস আদেশ জারি করেছেন ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক। এর আগে তদন্ত করে প্রতিবেদন দাখিলের সময়সীমা ৩ অক্টোবর পর্যন্ত বর্ধিত করা হয়েছিল।

সচিব মাসুদ আলম ছিদ্দিক অফিস আদেশে উল্লেখ করেন, এটি একটি স্পর্শকাতর বিষয়। গণমাধ্যম কর্মীরা প্রায় প্রতিদিনই এ বিষয়ে খোঁজ-খবর নিচ্ছেন। ডিএনসিসির ভাবমূর্তির বিষয়টি এ কাজের সঙ্গে সংশ্লিষ্ট।

এর আগে গত ২০ আগস্ট মার্শাল এগ্রোভেট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের বিরুদ্ধে জৈব কীটনাশক বিটিআই আমদানিতে প্রতারণার অভিযোগ খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। কমিটিকে ১০ দিনের মধ্যে সার্বিক বিষয়ে তদন্তের নির্দেশ দেয় সংস্থাটি।

তিন সদস্যের এই তদন্ত কমিটিতে রয়েছেন-ডিএনসিসির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. শরীফ উদ্দিন, প্রধান সমাজ কল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ মামুন উল হাসান, অঞ্চল-৬ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল বাকী।

অন্যদিকে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) সরবরাহ করা মশার লার্ভা নিধনের জৈব কীটনাশক বিটিআই (বাসিলাস থুরিনজেনসিস ইসরায়েলেনসিস) আমদানিতে প্রতারণার দায়ে সরবরাহকারী মার্শাল অ্যাগ্রোভেট ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে কালো তালিকাভুক্ত করেছে ডিএনসিসি। সেই সঙ্গে নিজেদের তিন কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল ডিএনসিসি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App