×

জাতীয়

‘ম্যাসেজ টু কমিশনারে’ অভিযোগ করতে পারবেন ভুক্তভোগীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২৩, ১২:০৩ পিএম

‘ম্যাসেজ টু কমিশনারে’ অভিযোগ করতে পারবেন ভুক্তভোগীরা

ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সাংবাদ সম্মেলনে মতবিনিময় করছেন নবনিযুক্ত ডিএমপি কমিশনার হাবিবুর রহমান হাবিব। ছবি: ভোরের কাগজ

‘ম্যাসেজ টু কমিশনারে’ অভিযোগ করতে পারবেন ভুক্তভোগীরা
‘ম্যাসেজ টু কমিশনারে’ অভিযোগ করতে পারবেন ভুক্তভোগীরা

সাধারণ মানুষের পুলিশি সেবা নিশ্চিত করতে বদ্ধপরিকর ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। তার পরেও যে কেউ আইনি সেবা পেতে যদি কোনরকম বাধাপ্রাপ্ত হন তাহলে আমাকে ক্ষুদেবার্তা পাঠাতে পারবেন। এ জন্য আমরা একটি ব্যবস্থা চালু করবো ‘ম্যাসেজ টু কমিশনার’।

দায়িত্ব নেয়ার পর সোমবার (২ অক্টোবর) প্রথমবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সাংবাদ সম্মেলনে এসব কথা জানান নবনিযুক্ত ডিএমপি কমিশনার হাবিবুর রহমান হাবিব।

ডিএমপি কমিশনার বলেন, সেবা না পেলে থানায় ওসি রয়েছে। সেখানে না হলে এডিসি, ডিসি ও অতিরিক্ত কমিশনারের কাছে অভিযোগ বা বলার সুযোগ রয়েছে। এমনটা না হলে আমার কাছেও বলা যেতে পারে। এ জন্য ‘ম্যাসেজ টু কমিশনার’ একটা সেবা চালু হবে। একটি নাম্বার দেয়া হবে সেখানে আমার কাছে সরাসরি অভিযোগ করা যাবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নবনিযুক্ত কমিশনার বলেন, সামনে জাতীয় নির্বাচন। নির্বাচনে অবৈধ অস্ত্রের ঝনঝনানি বন্ধ করা গুরুত্বপূর্ণ। দেশে আদালত, বিচারিক প্রক্রিয়া আছে। যেসব অপরাধী জেল থেকে বের হচ্ছে তাদের কঠোর মনিটরিং করতে নির্দেশ দেয়া হয়েছে। অপরাধী ছোট হোক বড় হোক, কাউকে ছাড় নয়।

হাবিবুর রহমান হাবিব বলেন, অনুমতি ছাড়া কোন রাজনৈতিক দল ঢাকায় সমাবেশ সমাবেশ করতে পারবে না। রাজধানীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সব ধরনের পদক্ষেপ নেবে। ঢাকার যানজট নিরসনের নতুন নতুন পদক্ষেপ নেবে পুলিশ।

মার্কিন নিষেধাজ্ঞা নিয়ে পুলিশের মধ্যে কোন ভীতি নেই বলেও জানান তিনি। এছাড়া সাংবাদিকদের প্রশ্নের জবাবে নগরিতে বিশেষ নজরদারি বাড়ানো হবে বলে জানিয়ে ছিনতাই রোধে বিশেষ টাস্কফোর্স গঠন করার কথাও জানান নবনিযুক্ত কমিশনার।

এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স এন্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, যুগ্ম পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণ ও বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App