×

জাতীয়

নির্বাচন ফ্রি ফেয়ার করে আমরা সব অভিযোগের জবাব দেব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৩, ১১:৩৫ এএম

নির্বাচন ফ্রি ফেয়ার করে আমরা সব অভিযোগের জবাব দেব

ছবি: ভোরের কাগজ

‘ইসির ওপর অনেক অভিযোগ রয়েছে। তবে নির্বাচন ফ্রি ফেয়ার করে আমরা তার জবাব দেব’ বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

রবিবার (১ অক্টোবর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে ইটিআই ভবনে ইউএনওদের নির্বাচনী প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বক্তব্য দেন।

সিইসি বলেন, বর্তমানে আস্থার সংকট রয়েছে। এটা আপনার কাজের মাধ্যমে কাটিয়ে উঠকে হবে। উপজেলা নির্বাহনী কর্মকর্তা আপনারা শক্তভাবে দ্বায়িত্ব পারন করবেন, আমরা কিন্তু আপনাদের ভূমিকা পর্যবেক্ষণ করবো। এটা কিন্তু প্রজাতন্ত্র, ভোটারদের ভোটে সরাসরি প্রতিনিধি নির্বাচিত হবেন।

তিনি বলেন,দ্বাদশ নির্বাচনে বেশি অভিযোগ ইসির ওপর পড়েছে। তাই নির্বাচন স্বচ্ছতা হতে হবে। জবাবদিহিতা থাকতে হবে। মোট কথা একটা ফ্রি ফেয়ার হতে হবে। এখন অভিযোগ করা হচ্ছে, এ ইসির অধীনে সুষ্ঠু করতে পারবে না। তাই আমরা সুষ্ঠু ও নিরপেক্ষ করে তার জবাব দেব। তবে মিডিয়াতে বা সামাজিকভাবে অপপ্রচার না হয় সেটা কঠোর ভাবে দেখবো। তাই নির্বাচনী দায়িত্ব কঠোর ভাবে পালন করবেন।

তিনি আরো বলেন, নির্বাচনটা অবাধ, নিরপেক্ষ, স্বচ্ছ হতে হবে। আর শৃঙ্খলা বজায় রাখতে হবে, যেন নির্বাচনটা সুন্দর ও স্বচ্ছ হয়, এটা আপনাদের কঠোরভাবে পালন করবেন। পোলিং এজেন্টদের শক্তিশালী হতে হবে। তাদের অনেক সময বের করে দেয়ার অভিযোগ করা হয়। এটা রোধ করতে পারলে নির্বাচন অনেকটা ভাল হবে। যে কোন ভাবেই আইন শৃঙ্খলা (ল এন্ড এজেন্সি)কে রক্ষা করতে হবে। আমাদের নৈতিক ভাবে শুদ্ধ হতে হবে। নৈতিকশক্তি দিয়ে আপনারা দায়িত্ব পারন করবেন। তাহলে নির্বাচনটা সৃষ্ট গ্রহণযোগ্য হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App