×

জাতীয়

আনসার আল ইসলামের ৬ জন কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০৪:৩৩ পিএম

আনসার আল ইসলামের ৬ জন কারাগারে

ছবি: সংগৃহীত

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ঢাকা অঞ্চলের দাওয়াতি শাখার দায়িত্বপ্রাপ্ত প্রধানসহ ৬ সদস্যকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দার এ আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন- দাওয়াতি শাখার দায়িত্বপ্রাপ্ত প্রধান মেজবাহ উদ্দিন চৌধুরী ওরফে আবু মাসরুর, শেখ আশিকুর রহমান ওরফে আবু আফিফা, সাদী মো. জূলকার নাইন, মো. কামরুল হাসান সাব্বির, মো. মাসুম রানা ওরফে মাসুম বিল্লাহ ও সাঈদ মো. রিজভী।

এদিন আসামিদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগানে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত সোমবার রাজধানীর উত্তরা, বনানী, বনশ্রী ও যাত্রাবাড়ী এলাকায় যৌথ অভিযান চালায় ডিজিএফআই ও র‌্যাব। এসব এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুটি ল্যাপটপ, ৬টি মোবাইল ফোন, উগ্রবাদে সহায়ক পুস্তিকা ও সাংগঠনিক কার্যক্রম সংক্রান্ত ডায়েরি ও নোট বই উদ্ধার করা হয়। আসামিদের মধ্যে প্রত্যেকেই উচ্চশিক্ষিত। ইউরোপে উচ্চশিক্ষা নেয়া ২ জনসহ রয়েছেন চিকিৎসকও। এ ঘটনায় বনানী থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App