×

জাতীয়

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়া চাঁদ জেলহাজতে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৫৮ পিএম

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়া চাঁদ জেলহাজতে

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়া রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদের বিরুদ্ধে নেত্রকোণায় দায়েরকৃত চারটি মামলার জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বেলা পৌনে ১১টার দিকে চাঁদকে পুলিশ আদালতে হাজির করলে আদালতের অতিরিক্ত প্রধান বিচারিক হাকিম কামাল হোসাইন তার জামিন না মঞ্জুর করেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী ও নেত্রকোনা জেলা বারের সম্পাদক অ্যাডভোকেট মহিবুল ইসলাম লিটন বলেন, দায়ের করা চারটি মামলায় শ্যেন অ্যারেস্ট দেখিয়ে আজ আদালতে আসামি আবু সাঈদকে হাজির করলে আদালতের বিচারক জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠিয়েছেন।

এর আগে ২২ ও ২৩ মে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামছুর রহমান লিটন, জেলা পরিষদ চেয়ারম্যান অসিত সরকার সজল, জেলা যুবলীগ নেতা সিদ্বার্থ শংকর পাল বাবু, রেজাউল হাফিজ রেসিম নেত্রকোণা আদালতে পৃথক চারটি মামলা দায়ের করেন। তখন অভিযোগুলো আমলে নিয়ে নেত্রকোণা মডেল থানার ওসিকে মামলা আকারে গ্রহণের আদেশ দেন আদালত।

মামলায় বলা হয়, গত ১৯ মে প্রকাশ্য জনসভায় শেখ হাসিনাকে হত্যার হুমকি প্রধানমন্ত্রীর জন্যে মানহানিকর, কুরুচিপূর্ণ ও বাংলাদেশ রাষ্ট্রের সার্বভৌমত্বের জন্য হুমকি। এ ধরনের হুমকি দেওয়ায় বাদীরা সংক্ষুব্ধ ও মর্মাহত হয়েছেন। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে আসামি রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদের বিরুদ্ধে হত্যার হুমকি ও রাষ্ট্রদ্রোহিতার অপরাধ আইনে মামলা রুজু হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App