×

জাতীয়

রাসুল (সা.) অনুপম আদর্শে মানুষের সব অধিকার নিহিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০১:২৪ পিএম

রাসুল (সা.) অনুপম আদর্শে মানুষের সব অধিকার নিহিত

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, ঈদে মিলাদুন্নবী (সা.) হচ্ছে আমাদের প্রিয় নবী হযরত মুহম্মদ (সা.) এর জন্ম ও ওফাত দিবস। মহাপূণ্যময় এই দিনে বাংলাদেশ সহ বিশ্ব মুসলিম সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা ও ভালোবাসা জানান তিনি। একইসাথে বিশ্বনবী (সা.) এর জন্মদিনে বিশ্ববাসীর প্রতি জানান আন্তরিক অভিনন্দন। তাৎপর্যময় এই কল্যাণের দিনে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, সম্প্রীতি, সমৃদ্ধি ও সংহতি কামনা করেন তিনি।

বৃহস্পতিবার ১২ রবিউল আউয়াল উপলক্ষে বুধবার (২৭ সেপ্টেম্বর) এক বাণীতে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, ৫৭০ খৃষ্টাব্দের ১২ রবিউল আউয়াল পবিত্র দিনে মহান আল্লাহ রাব্বুল আলামিন বিশ্ব শান্তি ও মুক্তির দূত হিসেবে বিশ্বনবীকে (সা.) দুনিয়ায় প্রেরণ করেছেন। পাপাচার, অত্যাচার, মিথ্যা, কুসংস্কার ও সংঘাতে জর্জরিত পৃথিবীতে মহানবী (সা.) মানবতার মুক্তিদাতা ও ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হয়েছিলেন। রাসুলের (সা.) অনুপম আদর্শে মানুষের সব অধিকার নিহিত। অন্ধকার যুগের সব আঁধার দূর করে সত্য ও ন্যায়ের আলো জ্বালিয়েছিলেন তিনি। অন্ধকারাচ্ছন্ন পৃথিবীতে আলোর দিশা দিয়েছিলেন হযরত মুহম্মদ (সা.)।

জিএম কাদের বলেন, বিশ্ব মুসলিম উম্মাহ এবং শান্তিকামী মানুষের সামনে এ দিনটি অত্যন্ত তাৎপর্যময় ও মহাসম্মানিত। মহাবিশ্বের রহমত হিসেবে প্রেরিত রাসুল (সা.) এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় এবং অনুকরণীয়। রাসুল (সা.) এর অনুপম চরিত্র আজীবন বিশ্ব শান্তির পথ দেখাবে। পৃথিবীর ইতিহাসে ভ্রাতৃত্ব ও ভালোবাসার অনুপম আদর্শ হযরত মুহম্মদ (সা.)। রাসূলের (সা.) শিক্ষা অনুসরণে অশান্ত, দ্বন্দ্ব-সংঘাতমুখর পৃথিবীতে শান্তি ও কল্যাণ নিশ্চিত হোক। মহানবী (সা.) এর শিক্ষায় সবার জীবন আলোকিত হোক। পবিত্র এই দিনে সবার শান্তিময় উজ্জল ভবিষ্যত কামনা করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App