×

জাতীয়

খালেদার বিরুদ্ধে চার্জশুনানি ৩ ডিসেম্বর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০৩:১৪ পিএম

বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ ১০ আসামির বিরুদ্ধে চার্জগঠন শুনানির জন্য আগামী ৩ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) মামলাটির চার্জগঠনের দিন ধার্য ছিল। এদিন খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার বিদেশে থাকায় শুনানি মুলতবি রাখার আবেদন করেন আরেক আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। এরপর আসামি মঈনুল আহসানের পক্ষে তার আইনজীবী অব্যাহতি চেয়ে শুনানি করেন। এরপর ঢাকার বিশেষ জজ আদালত-২ এর বিচারক মো. আক্তারুজ্জামান আগামী ৩ ডিসেম্বর আসামিদের পক্ষে চার্জশুনানির পরবর্তী তারিখ ধার্য করেন।

এরআগে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি খালেদা জিয়া ও তার মন্ত্রিসভার সদস্যসহ ১৬ জনের বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনির প্রায় ১৫৮ কোটি ৭১ লাখ টাকা দুর্নীতির অভিযোগ এনে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন দুর্নীতি দমন কমিশনের তৎকালীন সহকারী পরিচালক মো. সামছুল আলম। মামলাটির ৬ আসামি মারা যাওয়ায় তাদেরকে অব্যাহতি দেয়া হয়েছে। বর্তমানে আসামি ১০ জন।

মামলার এজাহারে বলা হয়, কয়লা উত্তোলনে দ্বিতীয় সর্বোচ্চ দরদাতা সিএমসির সঙ্গে বড়পুকুরিয়া কয়লাখনির উৎপাদন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ চুক্তি করায় সরকারের প্রায় ১৫৮ কোটি ৭১ লাখ টাকার ক্ষতি হয়েছে। বড়পুকুরিয়া কয়লাখনির অনুমোদন দিয়ে রাষ্ট্রের আর্থিক ক্ষতি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App