×

জাতীয়

ট্রেনে পদ্মা সেতু পাড়ি দিয়ে ফরিদপুরে যাবেন প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১২:৩২ পিএম

আগামী ১০ অক্টোবর ট্রেনে করে পদ্মা রেল সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গা আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এ তথ্য নিশ্চিত করেছেন।

রেলমন্ত্রী জানান, ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে ট্রেনে করে পদ্মা সেতু পার হয়ে ভাঙ্গা পর্যন্ত রেলপথ উদ্বোধন করবেন। এরপর ভাঙ্গা উপজেলার বামনকান্দা রেলওয়ে জংশন এলাকায় প্রেস ব্রিফিং করবেন। পরে ভাঙ্গা উপজেলা সদরে অবস্থিত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহর চাচার নামে করা কাজী আবু ইউসুফ স্টেডিয়াম মাঠে জনসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী।

জানা যায়, আগামী ১০ অক্টোবর উদ্বোধন হতে যাচ্ছে ঢাকা-ভাঙ্গা রেল পথের। এ উপলক্ষে ঢাকা থেকে ট্রেনে করে পদ্মা রেল সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গা আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভাঙ্গা উপজেলা সদরের কাজী আবু ইউসুফ স্টেডিয়াম মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় বক্তব্য রাখবেন তিনি।

এর আগে ফরিদপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সোমবার বিকেলে সমন্বয় ও প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। এরপর সন্ধ্যার দিকে ভাঙ্গা রেলওয়ে জংশন ও ভাঙ্গার সমাবেশস্থল পরিদর্শনে আসেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। এ সময় ফরিদপুরের জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা পরিষদের চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেন, প্রধানমন্ত্রীর ফরিদপুরে আগমন উপলক্ষে ইতিমধ্যে আওয়ামী লীগের নেতা ও নিরাপত্তা বাহিনীর প্রতিনিধিদের সঙ্গে সভা হয়েছে। প্রধানমন্ত্রীর ফরিদপুর সফরকে নিরাপদ ও জনসভার স্থানকে প্রয়োজনীয় নিরাপত্তা দেওয়া হবে।

আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী ঢাকা-ভাঙ্গা রেল চলাচলের উদ্বোধন করার পর দ্রুততম সময়ের মধ্যে এই রেলপথ বাণিজ্যিকভাবে খুলে দেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App