×

জাতীয়

তেজগাঁওয়ে গুলিতে ভুবন নিহত: গ্রেপ্তার ১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১০:১৬ পিএম

তেজগাঁওয়ে গুলিতে ভুবন নিহত: গ্রেপ্তার ১

তেজগাঁও শিল্পাঞ্চল থানা। ছবি: সংগৃহীত

তেজগাঁওয়ে এলোপাতাড়ি গুলি ঘটনার সময় মামুনকে ফোন করে লোকেশন নেয় গ্রেপ্তার হিমেল

ঢাকার তেজগাঁও শিল্পাঞ্চলে প্রাইভেটকারের আরোহী শীর্ষ সন্ত্রাসী তারিক সাঈদ মামুনকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলির ঘটনায় মারুফ বিল্লাহ ওরফে হিমেল (৩৮) নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২৫ সেপ্টেম্বর) পুরান ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার সহকারী কমিশনার (এসি) এস এম আরিফ রাইয়ান বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তদন্ত সূত্র জানায়, মারুফ বিল্লাহ মামুনের পরিচিত। প্রায় ১০-১৫ বছর ধরে একে-অপরকে চেনে তারা। ঘটনার দিন মামুনকে একাধিকবার ফোন করে লোকেশন নেয় সে। এছাড়াও ঘটনাস্থলে উপস্থিত ছিল সে।

তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার এসি রাইয়ান বলেন, গ্রেপ্তারকৃতকে মঙ্গলবার আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাওয়া হবে। জিজজ্ঞাসাবাদ শেষে বিস্তারিত বলা সম্ভব হবে।

প্রসঙ্গত, রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় ১৮ সেপ্টেম্বর রাত ১০টার দিকে শীর্ষ সন্ত্রাসী তারিক সাঈদ মামুনকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায় একদল সন্ত্রাসী। সেই গুলি লেগেছিল মোটরসাইকেল আরোহী ভুবন চন্দ্র শীলের মাথায়। কাজ শেষে তিনি গুলশানের অফিস থেকে ভাড়ার মোটরসাইকেলে মতিঝিলের আরামবাগের বাসায় ফিরছিলেন। তাৎক্ষণিকভাবে তাকে নেয়া হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। পরে ওই রাতেই তাকে ধানমন্ডির বেসরকারী পপুলার হাসপাতালে স্থানান্তর করা হয়। গত শনিবার তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। গতকাল সকাল ১০টা ৩৫ মিনিটে তিনি মারা যান। ঘটনার পর থেকেই পুলিশ বলছে, তাদের ধারণা, শীর্ষ সন্ত্রাসী তারিক সাঈদ মামুনকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়েছিলেন কারাবন্দী শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ওরফে ইমনের লোকজন। সেসময় আইনজিবী ভুবন মাথায় গুলিবিদ্ধ হন। কয়েক মাস আগে শীর্ষ সন্ত্রাসী মামুন জামিনে মুক্ত হন। শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমন ও তারিক সাঈদ মামুন এক সময় ধানমন্ডি, মোহাম্মদপুর ও তেজগাঁও এলাকার আতঙ্ক ছিলেন। তাদের গড়ে তোলা বাহিনীর নাম ছিল ‘ইমন-মামুন’ বাহিনী। এ ঘটনায় ভুবন চন্দ্র শীল গুলিবিদ্ধ হওয়ার পরদিন তার স্ত্রী রত্না রানী শীল তেজগাঁও শিল্পাঞ্চল থানায় ৭-৮ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করে মামলা করেছিলেন। সেই মামলায় এই প্রথম একজনকে গ্রেপ্তার করল পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App