×

জাতীয়

হাতিরঝিলে পৃথক ঘটনায় গৃহকর্মীসহ দুই জনের মরদেহ উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৩:২৩ পিএম

হাতিরঝিলে পৃথক ঘটনায় গৃহকর্মীসহ দুই জনের মরদেহ উদ্ধার

রাজধানীর হাতিরঝিলে পৃথক ঘটনায় গৃহকর্মীসহ দুই জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে হাতিরঝিল বড় মগবাজারের একটি বাসা থেকে ফারজানা (১৪) নামে গৃহকর্মী এবং রাত বারোটার দিকে মধুবাগ এলাকার ফুটপাত থেকে অজ্ঞাতনামা এক ব্যক্তির (৬৫) মরদেহ উদ্ধার করে। মৃতদেহ দুটি ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়।

মৃত ফারজানার মরদেহের সুরতহাল প্রতিবেদনে হাতিরঝিল থানার উপপরিদর্শক (এসআই) রাকিবুল আলম উল্লেখ করেন, গৃহকর্তা শাহাবুদ্দিন সবুজ মাধ্যমে খবর পেয়ে গতরাত আড়াইটার দিকে বড় মগবাজার গ্রীনওয়ে রোডের ৪৫১/১ নম্বার বাড়ির ৩য় তলার বাসার ফ্লোরে শুইয়ে রাখা ফারজানার মরদেহ উদ্ধার করা হয়। তার গলায় অর্ধচন্দ্রাকৃতির কালো দাগ রয়েছে। ময়নাতদন্তের পর তার মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

ভোলার তজুমউদ্দিন উপজেলার চর জহুরুদ্দিন গ্রামের রবিউল ও বেগম দম্পতির মেয়ে ফারজানা।

গৃহকর্তা ব্যবসায়ী শাহাবুদ্দিন সবুজ দাবি করে জানান, বাসায় তার স্ত্রী ইতি, তাদের বারো ও নয় বছরের দুই ছেলে এবং তার স্ত্রীর বড় ভাইসহ থাকেন। শাহাবুদ্দিন বরিশালে একটি কাজ শেষে শনিবার রাত দেড়টার দিকে বাসায় ফিরেন। বাসায় ফেরার পর ৫-৬ বার কলিংবেল চাপলেও ফারজানা দরজা খুলে দেয়নি। এরপর তার স্ত্রী ইতি দরজা খুলে দিলে তিনি বাসায় ঢুকেন। তখনও ফারজানাকে বাসার ভিতরে দেখতে পান না। তবে বাথরুমের লাইট জ্বলছিল। বেশ কিছুক্ষণ পরও বাথরুম থেকে তার কোন সারা শব্দ না পেয়ে দরজা ভেঙে দেখেন, বাথরুমের হ্যাঙ্গারের সাথে ওড়না দিয়ে গলায় ফাঁস লাগিয়ে ঝুলছে ফারজানা। তখন তারা ঝুলন্ত অবস্থা থেকে নামিয়ে ফ্লোরে শুয়ে রাখে। এরপর থানায় খবর দেন তারা।

গত দুই বছর যাবত ওই বাসায় গতকর্মীর কাজ করে আসছিল ফারজানা। মাসে চার হাজার টাকা বেতন দেয়া হতো তাকে।

তবে রবিবার দুপুর পর্যন্ত মর্গে ওই গৃহকর্মীর কোন স্বজন পাওয়া যায়নি। এছাড়া ওই গৃহকর্তার কথাতেও অসংলগ্নতা পাওয়া গেছে।

এদিকে হাতিরঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) কারিবেল হাসান জানান, রাতে খবর পেয়ে মধুবাগ ব্রিজের নিচে ফুটপাত থেকে ওই ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, তিনি ভবঘুরে প্রকৃতির। অসুস্থতার কারণে তার মৃত্যু হয়েছে। তার পরিচয় সনাক্তের চেষ্টা চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App