×

জাতীয়

পৃথিবীর মানুষ জানতে চায় বাংলাদেশের বদলে যাওয়ার গল্প

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৩, ০৬:১৫ পিএম

পৃথিবীর মানুষ জানতে চায় বাংলাদেশের বদলে যাওয়ার গল্প

জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জাতীয় শিশু কিশোর ও যুব কল্যাণ সংগঠন ‘চাঁদেরহাট’ এর ৫০ বছর ও ষষ্ঠ জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ছবি: ভোরের কাগজ

পৃথিবীর মানুষ জানতে চায় বাংলাদেশের বদলে যাওয়ার গল্প

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এটা এখন বিশ্বের বিস্ময়। বাংলাদেশ বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা ধারন করে এগিয়ে যাওয়ার বড় অর্জনে বদলে যাওয়ার গল্প এখন পৃথিবীর মানুষ জানতে চায়। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা চান- বাংলাদেশে সুন্দর মানুষ তৈরি হোক। সুন্দর মানুষ শুধু বাংলাদেশের নয়; সমগ্র পৃথিবীর জন্য কাজ করবে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জাতীয় শিশু কিশোর ও যুব কল্যাণ সংগঠন ‘চাঁদেরহাট’ এর ৫০ বছর ও ষষ্ঠ জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতাকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর বাংলাদেশ অন্ধকারে হারিয়ে গিয়েছিলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বদলে গেছে। মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে কাজ করছে বলে বাংলাদেশ এখন আলোর মুখ দেখছে। এই বদলে যাওয়ার নেতৃত্বকে পৃথিবীর মানুষ সম্মান করছে। আমরাও সম্মানিত হচ্ছি।

পৃথিবীর মানুষ জানতে চায় বাংলাদেশের বদলে যাওয়ার গল্প

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে যে জাতীয় শিশু কিশোর দিবস পালন করা হয় সেটি ছিলো এই চাঁদেরহাটেরই প্রস্তাবনা। এ জন্য আমি চাঁদেরহাট সংগঠনকে ধন্যবাদ জানাই। মুক্তিযুদ্ধের চেতনা ধারণকারী শিশু কিশোর ও যুব কল্যাণে কাজ করে যাওয়া সংগঠন এই চাঁদেরহাট শিশু-কিশোরদের মেধা এবং সংস্কৃতি বিকাশে দেশে একটি নবজাগরণ সৃষ্টি করবে। তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে এগিয়ে যাওয়া সংগঠনটি মানব সেবার কাজে আরো বেশি নিয়োজিত করবে।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ইয়াহিয়া সোহেলের সভাপতিত্বে এবং সম্মেলন প্রস্তুতি পরিষদের সদস্য সচিব মুফদি আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের জাতীয় প্রেসিডিয়ামের চেয়ারম্যান মোহাম্মদ জাকারিয়া পিন্টু, সংগঠনের উপদেষ্টা দৈনিক যুগান্তর সম্পাদক সাইফুল আলম, সম্মেলন প্রস্তুতি পরিষদের আহ্বায়ক জামিউর রহমান লেমন। প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জাতীয় পতাকা এবং মো. জাকারিয়া পিন্টু সংগঠনের পতাকা উত্তোলনের মাধ্যমে চাঁদেরহাটের ৫০ বছর ও ষষ্ঠ জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App