×

জাতীয়

অপরকে বাঁচাতে গিয়ে নিজেই লাশ হলেন অনিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৩, ০১:০৫ পিএম

অটোরিকশা চালক মোহাম্মদ অনিক। বৃহস্পতিবার রাতে বৃষ্টি শুরু হলে মিরপুরে কমার্স কলেজ- সংলগ্ন ঝিলপাড় বস্তির বিপরীত পাশে একটি দোকানের সামনে অপেক্ষা করছিলেন তিনি। ভারী বৃষ্টিতে এলাকার রাস্তা তখন তলিয়ে যায়। তবে পানি ঠেলেই অনেক পথচারারী গন্তব্যের দিকে যাচ্ছিলেন। হঠাৎ করে পড়ে যান কয়েকজন।

তাদের উদ্ধারে জীবনবাজি রেখে এগিয়ে যান অনিক। অনিক হয়তো তখনও বুঝতে পারেননি যারা পড়ে গেছেন তারা বিদ্যুতায়িত হয়েছেন।

আর সেই একটি না জানা কেড়ে নিয়েছে তরুণ প্রাণ অনিককে। যারা পড়ে গেছেন তাদের বাঁচাতে গিয়েই প্রাণ দিয়েছেন অনিক নামের এই তরুণ। এমনটাই বর্ণনা দেন প্রত্যক্ষদর্শীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিদ্যুৎস্পৃষ্ট ওই পরিবারটিকে বাঁচাতে গিয়েই মোহাম্মদ অনিক বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন।এ ঘটনায় মিজান-মুক্তা দম্পতির সাত মাস বয়সী ছেলে হোসাইন গুরুতর আহত অবস্থায় সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। হতাহতদের সবাই ঝিলপাড় বস্তির বাসিন্দা।

বস্তির এক বাসিন্দা জানান, বুধবার বিকেলেই অনিকের স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হয়। আর সে পরদিন রাতে মারা যায়। বৃষ্টির কারণে আমরা ঘরের ভেতরে ছিলাম। মানুষের আওয়াজ শুনে বাইরে আসি। দেখি অনিকও সেখানে পড়ে আছে। অনেকে বাঁশ দিয়ে তাদের সরানোর চেষ্টা করে। অনেকক্ষণ পর পানি কমলে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। অনিক বস্তির গ্যারেজেই থাকতেন।

অনিকের মামা আলম মিয়া জানান, আমি মিরপুর-১০-এ থাকি। রিকশা চালাই। খবর পেয়ে সাথে সাথে ছুটে যায়। গিয়ে দেখি হাসপাতালে নেওয়া হয়েছে। অনিকের বাবা মো. বাবুল মিয়া নেত্রকোনা থাকেন। তাদের গ্রামের বাড়ি কালিয়াজুড়ির সাতগাঁও গ্রামে। এক বছর আগে অনিক বিয়ে করেন। তার স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হয়ে গেছে। ঢাকাতে সে একাই থাকতো।

বৃহস্পতিবার রাতে মুষলধারে বৃষ্টি শুরু হলে ঢাকার অনেক সড়কের মতো পানি জমে যায় মিরপুরে কমার্স কলেজ- সংলগ্ন ঝিলপাড় বস্তির সামনের সড়কেও। জলমগ্ন ওই সড়কে বিদ্যুৎস্পসৃষ্ট হয়ে মারা যান একই পরিবারের তিনজন। নিহতরা হলেন- মিজান (৩০), তার স্ত্রী মুক্তা বেগম (২৫), মেয়ে লিমা (৭)। মিজানের আরেক ছেলেও বিদ্যুৎস্পৃষ্ট হয়। ৭ মাস বয়সী হোসাইনকে শিশু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App