×

জাতীয়

যা দেখে স্তব্ধ বাংলাদেশ!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৩, ০৯:২৪ এএম

যা দেখে স্তব্ধ বাংলাদেশ!

ছবি: ভিডিও থেকে সংগৃহীত

গত রাতে বৃষ্টির পানিতে মিরপুর হাবুডুবু। হাটুপানির মধ্যে ছোট্ট একটি পা ভেসে উঠলো। কালো প্যান্ট পড়ে খালি গায়ে এক ব্যক্তি তার পা ধরে টেনে তুললেন। ডান পা ধরে টেনে তুলতেই দেখা গেল, আনুমানিক ৬/৭ মাসের এক শিশু। পড়নে নীল হাফপ্যান্ট ও সাদা স্যান্ডুগেজি।

মুহূর্তেই নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যায় পা টেনে তোলা নিষ্পাপ শিশুটির ছবি। যা দেখে স্তব্ধ হয়ে যায় গোটা দেশ। আঁতকে উঠতে হয়।

কেউ সমালোচনা করছেন ঢাকার দুই মেয়রের, আবার কেউ দোষ দিচ্ছেন ভাগ্যের। ছোট্ট শিশুটির অকাল মৃত্যু।

ছেলেটির নাম হোসাইন। তার আনুমানিক বয়স ৭ মাস। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা শিশু হাসপাতালে নেয়া হয়েছে।

ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, শিশুটির পা ধরে টেনে তুলে এক নারীর হাতে তাকে তুলে দিয়েছেন ওই ব্যক্তি। হাতে নিয়েই শিশুটিকে নিয়ে কান্নাকাটি আর ছুটোছুটি করছেন ওই নারী।

এদিকে, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় মুষলধারে বৃষ্টিপাত হয়। এ বৃষ্টিপাত কোনো কোনো এলাকায় রাত ১০টা থেকে ১১টা পর্যন্ত হয়। মিরপুরের হাজী রোড এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। রাস্তায় জমে থাকা পানিতে বৈদ্যুতিক তার ছিঁড়ে পড়ে। আর এতে বিদ্যুতায়িত হয়ে চার জন নিহত হন। নিহতরা হলেন- মো. মিজান (৩০), তার স্ত্রী মুক্তা বেগম (২৫), মেয়ে লিমা (০৭)। তাদের উদ্ধার করতে গিয়ে নিহত হয়েছেন অনিক (২০) নামে আরেকজন।

সর্বশেষ বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার তথ্য অনুযায়ী, বিদ্যুতায়িত হয়ে আহত পাঁচ জনকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App