×

জাতীয়

দেশ অচল করে দেয়ার হুঁশিয়ারি রিজভীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৪৮ পিএম

দেশ অচল করে দেয়ার হুঁশিয়ারি রিজভীর

শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার বার্তা না পেলে হরতাল অবরোধের মতো কঠোর কর্মসূচি দিয়ে দেশকে অচল করে দেয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাড. রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে নার্সেস এসোসিয়েশন অব বাংলাদেশ এর উদ্যোগে দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে এক আলোচনা সভা ও সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, 'জনগণকে সম্পৃক্ত করে শান্তিপূর্ণ আন্দোলন করছি আমরা। হরতাল,অবরোধ মতো জিনিস তথাকথিত শান্তির প্রবক্তারাই চালু করেছে। সরকার জনগণের সম্পৃক্ততায় আমাদের রোডমার্চ, মিছিলে যদি কোনো বার্তা না পায় বা না বুঝে তাহলে দিনের পর দিন হরতাল অবরোধ করে দেশ অচল করে দেওয়া হবে। সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে।'

রিজভী বলেন, 'হরতাল অবরোধ কোন সহিংস কর্মসূচি না। হরতাল অবরোধ শান্তির কর্মসূচি। জনগণকে সম্পৃক্ত করে হরতাল অবরোধ কর্মসূচি দিয়ে একটি অবৈধ সরকারকে অচল করে দেয়া হবে।' এ সময় সরকারের পতন ঘটিয়ে খালেদা জিয়াকে মুক্ত করে তাকে উন্নত চিকিৎসার ব্যাবস্থা করা হবে বলে ঘোষণা দনে তিনি।

বিএনপির এই নেতা বলেন, শেখ হাসিনা ভীতিকর অসুস্থ সমাজ তৈরি করেছে। ভীতি ও আতঙ্কের অন্ধকার রাত তৈরি করে তিনি আরেকটি নির্বাচন করে নিজে নিজে প্রধানমন্ত্রী ও সরকার গঠন করার পাঁয়তারা করছে,তা স্পষ্ট হয়ে উঠেছে। আদালতের কার্যক্রম এবং আইনশৃঙ্খলা বাহিনীর গায়েবী মামলা দেখে আমরা তা বুঝতে পারছি।

বিএনপির এই মুখপাত্র বলেন,' আমরা নানা দু:শাসন দেখেছি, এই দেড় দশকে আইন-শৃঙ্খলা বাহিনীর নানা তাণ্ডব দেখেছি। আমরা তাণ্ডব দেখেছি সশস্ত্র যুবলীগ ছাত্রলীগের। তারা আবরার কে হত্যা করে কিভাবে নিত্য করেছে। আমরা দেখেছি ২০০৬ সালে লাশের উপর নিত্য করতে।তাদের সেই নিত্য এখনো থামেনি এখনো চলছে। তাদের যুবলীগ ছাত্রলীগ দ্বারা গঠিত আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আরেকটি যুক্ত হয়েছে আদালতের বিচারকরা। তারা আরো নিষ্ঠার সাথে শেখ হাসিনার পৈশাচিক স্বৈরতন্ত্রের স্বপক্ষে নেমে একের পর এক সাজা দিচ্ছে। যেখানেই দেখি হাইকোর্ট জজকোর্ট সেখানেই তাদের ছাত্রলীগ যুবলীগের লোক।

সংগঠনের সভাপতি জাহানারা খাতুনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সম্মিলিত পেশাজীবীর সাবেক ভারপ্রাপ্ত আহবায়ক সিনিয়র সাংবাদিক রুহুল আমীন গাজী,বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম,ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রাশেদুল হক,যুবদল নেতা মেহবুব মাসুম শান্ত,ওমর ফারুক কাওসার প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App