×

জাতীয়

হেফাজতের কঠিন কর্মসূচীতে না যাওয়ার ইঙ্গিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৩০ পিএম

হেফাজতের কঠিন কর্মসূচীতে না যাওয়ার ইঙ্গিত

ফটিকছড়িতে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির অভিষেক সম্পন্ন ও কঠিনের পরিবর্তে নিয়ম মাফিক কর্মসূচী ঘোষণা করেছে দলটি। সভায় ১১১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটিতে স্থান প্রাপ্তদের পরিচিতির পাশাপাশি দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয় বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। এছাড়াও রুদ্ধদ্বার এ বৈঠকে দলটির কারাবন্দী নেতাদের নি:শর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবী করা হয়।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১১ টায় উপজেলার নাজিরহাট পৌরসভাধীন আল জামিয়াতুল আজিজুল উলুম বাবুনগর (কওমী) মাদ্রাসা মিলনায়তনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে অধিকাংশ সদস্য উপস্থিত ছিলেন। সংগঠনের আমির মাওলানা মুহিবুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সিনিয়র নেতারা।

সভাশেষে উপস্থিত সাংবাদিকরা বৈঠকের সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে আনুষ্ঠানিক বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করা হয়। পরে বিকাল সাড়ে ৩ টার দিকে সংগঠনের প্যাডে লিখিতভাবে গৃহীত সিদ্ধান্ত জানানো হয়।

এ বিষয়ে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা আয়ুব বাবুনগরীর বক্তব্য জানতে চাইলে নেতাদের মুক্তি ও সংগঠনকে শক্তিশালী করতে একাধিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছ উল্লেখ করে বলেন হেফাজত একটি অরাজনৈতিক সংগঠন। দেশের রাজনীতি ও রাষ্ট্র ক্ষমতা নিয়ে আমাদের কোন উচ্চাবিলাস নেই। সুতরাং কাউকে ক্ষমতায় বসানো কিংবা নামানোর ক্ষেত্রে হেফাজত ভুমিকা রাখবেনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App