×

জাতীয়

হিন্দু সম্প্রদায়ের সঙ্গে বিএনপির শুভেচ্ছা বিনিময়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৫০ পিএম

হিন্দু সম্প্রদায়ের সঙ্গে বিএনপির শুভেচ্ছা বিনিময়

হিন্দু সম্প্রদায়ের সঙ্গে বিএনপির শুভেচ্ছা বিনিময়। ছবি: ভোরের কাগজ

জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন বিএনপির নেতারা। মঙ্গলবার বিকেলে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে জন্মাষ্টমীর এই অনুষ্ঠানে হয়। লন্ডন থেকে স্কাইপে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্ত হয়ে হিন্দু সম্প্রদায়কে জন্মাষ্টমীর শুভেচ্ছা জানান।

গীতা পাঠের মধ্য দিয়ে শুরু হয় শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান শুরু হয়। এতে ঢাকার রামকৃষ্ণ মিশন ও ইসকন মন্দিরের পুরোহিতরা ও বাংলাদেশ পূজা পরিষদের নেতারা অংশ নেন।

জন্মাষ্টমীর শুভেচ্ছা জানিয়ে বিএনপি মহাসচিব দেশের বর্তমান অবস্থা তুলে ধরে বলেন, আমরা এক কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছে। ১৯৭১ সালে আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম। তখন আমাদের লক্ষ্য ছিলো একটা গণতান্ত্রিক রাষ্ট্র করব। আজকে সেই গণতন্ত্রকে ওরা ধ্বংস করে দিয়েছে, আমাদের অধিকারগুলো কেড়ে নিয়েছে।

তিনি বলেন, এরা পার্লামেন্ট ধ্বংস করেছে, এরা জুডিশিয়ারি ধ্বংস করেছে, এরা প্রশাসনকে ধ্বংস করেছে, এরা গণমাধ্যমকে ধ্বংস করেছে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করবার জন্য, এক ব্যক্তির শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করবার জন্য তারা সমস্ত কিছু ভেঙে চুরে দিচ্ছে। ঠিক দানব যেভাবে সব কিছু তছনছ করে দেয় এরা আজকে সমস্ত বাংলাদেশকে তছনছ করে দিচ্ছে। আজকে আমাদের দায়িত্ব হবে এই দেশকে রক্ষা করার জন্য। এটা শুধু বিএনপির আন্দোলন নয়। এটা সমস্ত মানুষের আন্দোলন।

বিএনপির মহাসচিব বলেন, বাংলাদেশের মানুষ আজকে তাদের অস্তিত্ব রক্ষা করার জন্য, বাংলাদেশের স্বাধীনতা রক্ষা করার জন্য, প্রতিটি মানুষের নাগরিক অধিকারকে রক্ষা করার জন্য আজকে ঐক্যবদ্ধ হয়ে বলে যে একদফা দাবি অর্থাত হাসিনা সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত, নিরপেক্ষ নির্দলীয় নির্বাচনকালীন সরকার ও নতুন নির্বাচন কমিশনের গঠন করে নতুন নির্বাচনের মধ্য দিয়ে নতুন বাংলাদেশ নির্মাণ করতে পারে সেই ধরনের একটি সরকার তৈরি করতে হবে। আসুন সেই লক্ষ্যে আমরা সামনের দিকে এগিয়ে যাই।

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, নিতাই রায় চৌধুরী, গণ ফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের সভাপতি বিজন কান্তি সরকার, কেন্দ্রীয় নেতা জয়ন্ত কুমার কুন্ড, আবদুল বারী ড্যানি, অমলেন্দু অপু, সুশীল বড়ুয়া, রমেশ দত্ত, দেবাশীষ রায় মধু, তরুণ দে, মিল্টন বৈদ্য, মিতালী চক্রবর্তী প্রমুখ বক্তব্য রাখেন। পরে জন্মাষ্টমীর প্রসাদ দিয়ে অতিথিদের আপ্যায়ন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App