×

জাতীয়

আইডিয়ালের শিক্ষিকাসহ ৬ জন রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৩, ০৬:৫৩ পিএম

আইডিয়ালের শিক্ষিকাসহ ৬ জন রিমান্ডে

মেডিক্যাল কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁসের মামলায় গ্রেপ্তার ১০ আসামির মধ্যে ৬ জনকে রিমান্ডে নেয়া হয়েছে। রবিবার (১৭ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলামের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা-মতিঝিল আইডিয়াল স্কুলের গভর্নিং বডির সদস্য এবং সমাজ বিজ্ঞান বিষয়ের বহিষ্কৃত শিক্ষিকা মাকসুদা আক্তার মালা, ডা. অনিমেষ কুমার কুণ্ড, ডা. কে এম বশিরুল হক, ডা. ইউনুচ উজ্জামান খান তারিম, ডা. জাকারিয়া আশরাফ ও ডা. জাকিয়া ফাবিরা। এদের মধ্যে অনিমেষ কুমার, বশিরুল হক ও ইউনুচের ৪ দিন এবং অপর তিন আসামির ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

অন্যদিকে ডা. মৈত্রী সাহা, ডা. সাবরিনা নুসরাত রেজা টুসী, ডা. মুস্তাহিন হাসান লামিয়া ও ডা. নাজিয়া মেহজাবিন টিশার রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

এরআগে গত ১৪ সেপ্টেম্বর তদন্ত কর্মকর্তা সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল চাকমা মিরপুর মডেল থানায় প্রশ্ন ফাঁসের মামলায় আসামিদের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আদালত আসামিদের উপস্থিতিতে রিমান্ড শুনানির দিন আজকের দিন ধার্য করেন।

এদিন শুনানিকালে আসামিদের আদালতে হাজির করা হয়। তাদের পক্ষে কাজী নজিবউল্যাহ হিরুসহ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধীতা করে। মিরপুর মডেল থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর আলমগীর হোসেন এসব তথ্য জানান।

জানা যায়, দেশের মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষাগুলোতে নিয়মিত প্রশ্নফাঁসকারী সিন্ডিকেটের খোঁজ পায় সিআইডির সাইবার পুলিশ। এ ঘটনায় ২০২০ সালের ২০ জুলাই মিরপুর মডেল থানায় একটি পাবলিক পরীক্ষা আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। এ মামলায় মোট ১৭ জন আদালতে জবানবন্দি দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App