×

জাতীয়

বেসরকারি বিমান সংস্থার কাছে বেবিচকের পাওনা আদায়ের সুপারিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৩, ০৬:১৮ পিএম

বেসরকারি বিমান সংস্থার কাছে বেবিচকের পাওনা আদায়ের সুপারিশ

বেসরকারি বিমান সংস্থার কাছে বেবিচকের পাওনা আদায়ের সুপারিশ। (পুরনো ছবি)

বেসরকারি বিমান সংস্থাগুলোর কাছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) যে কোটি কোটি টাকা পাওনা আছে, তা আদায়ে জোরদার ও কার্যকরী ব্যবস্থা নিতে বলেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

রবিবার (১৭ সেপ্টেম্বর) জাতীয় সংসদের স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

জাতীয় সংসদে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আশেক উল্লাহ রফিক, সৈয়দা রুবিনা আক্তার, কানিজ ফাতেমা আহমেদ অংশ নেন।

এ সময় কমিটি বেবিচককে তাদের পাওনা কেন আদায়ে তৎপর হচ্ছে না তা জানতে চায়। কমিটি বেসরকারি যেসব উড়োজাহাজ সংস্থার কাছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের টাকা পাওনা আছে, তা আদায়ের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করে। কমিটি বিশ্বের বৃহত্তম সমুদ্র সৈকত কক্সবাজার বিমানবন্দর থেকে শহরে ঢোকার সড়ক জরুরি ভিত্তিতে প্রশস্ত করাসহ এর সৌন্দর্য বাড়ানো, সমুদ্র সৈকতের পরিস্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা এবং পারস্পরিক সমন্বয় রেখে কার্যক্রম বাস্তবায়ন করার সুপারিশ করেছে।

এছাড়া সেন্ট মার্টিন দ্বীপে পর্যটকদের আকর্ষণ বাড়ায় এ দ্বীপকে পর্যটনবান্ধব হিসেবে গড়ে তোলার জন্য রাস্তাঘাট সংস্কার ও সম্প্রসারণসহ পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং আধুনিক ড্রেনেজ ব্যবস্থা, টেকনাফ ও সেন্টমার্টিন দ্বীপে নামা ওঠার জেটি দুটি অতি দ্রুত সংস্কার এবং নতুন জেটি নির্মাণ, সেন্ট মার্টিন দ্বীপের চারিদিকে ওয়ার্কওয়ে নির্মাণের বিষয়ে প্রকল্প নেবার বিষয়ে আলোচনা হয়। এবং দ্রুত প্রকল্প নিয়ে কাজগুলো শেষ করার পরামর্শ দেয় কমিটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App