×

জাতীয়

নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১১:০৬ পিএম

নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে

শনিবার রাতে দিনাজপুর শহরের ট্রাক স্টেশন মাঠে রোডমার্চ শেষে সমাপনী বক্তব্য রাখছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: সংগৃহীত

সরকারের উদ্দেশ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখনই এই সংসদ ভেঙে দিন। দলীয় নির্বাচন কমিশন বিলুপ্ত করুন। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। নিরপেক্ষ নির্বাচন দিন। কথা শুনুন, দয়া করে ক্ষমতা ছেড়ে দিন। অতীতে যেভাবে স্বৈরাচার সরকারের পতন ঘটানো হয়েছে আপনাদের পতন সেভাবে ঘটানো হবে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) রাতে দিনাজপুর শহরের ট্রাক স্টেশন মাঠে রোডমার্চ শেষে সমাপনী বক্তব্যে এসব কথা বলেন তিনি। এর আগে সরকারের পতনের এক দফা দাবিতে রংপুর শহর থেকে দিনাজপুর পর্যন্ত তারুণ্যের রোডমার্চ করেছে বিএনপির তিন সংগঠন। ৮০ কিলোমিটার দীর্ঘ পথে সাতটি পথসভাসহ ৯টি স্থানে বক্তব্য দেন বিএনপির মহাসচিব।

তিনি আরও বলেন, সারাদেশের মানুষ জেগে উঠেছে। জাগরণের মাধ্যমে তরুণদের নেতৃত্বে বাংলাদেশকে মুক্ত করা হবে। শেখ হাসিনার সরকার নির্বাচিত নয়। জোর করে ক্ষমতা দখল করে আছে। তারা আবার এক তরফা নির্বাচন করতে চায়। এবার মানুষ ঘুরে দাঁড়িয়েছে। এবার আরও আপনার ঝাড়িঝুড়ি খাটবে না। দেশের মানুষ ও সমস্ত রাজনৈতিক দল ঐক্যবদ্ধ। তাদের আর বোকা বানাতে পারবেন না।

মির্জা ফখরুল বলেন, ৪০ লাখ মানুষের নাম মিথ্যা রয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু, আমানউল্লাহ আমানসহ অসংখ্য নেতাকর্মীকে মিথ্যা মামলায় সাজা দিয়েছে।

তিনি আরও বলেন, শুধু আমরা নয়, সারা বিশ্বের মানুষ আজ বলছে, বাংলাদেশে নির্বাচন সুষ্ঠু হয়নি এবারও হবে না। নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন দিতে হবে। আবার পাতানো নির্বাচন করার পাঁয়তারা করছে তারা। সেজন্য সব আয়োজন করছে। নিজের ইচ্ছা মতে ডিসি এসপি নিয়োগ দিয়েছে। এটা মানুষ মেনে নেবে না। এ সময় তিনি নিরপেক্ষ সরকারের প্রতিষ্ঠা করতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App