×

জাতীয়

সাত বছর পর গেন্ডারিয়া পুকুর অবৈধ দখলমুক্ত করল রাজউক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২৩, ১০:৩৮ পিএম

সাত বছর পর গেন্ডারিয়া পুকুর অবৈধ দখলমুক্ত করল রাজউক

সাত বছর পর গেন্ডারিয়া পুকুর অবৈধ দখলমুক্ত করল রাজউক। ছবি: ভোরের কাগজ

দীর্ঘ ৭ বছর পর গেন্ডারিয়া পুকুর অবৈধ দখলমুক্ত করল রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এতোদিন একটি মহল পুকুর দখল করে বিভিন্ন স্থাপনা নির্মাণ করে ব্যবসা করছিল। বিষয়টি রাজউকের দৃষ্টিতে আসার পর গত ৮ জুন দখলকারীদের ৭ দিনের সময় দিয়েছিল। নির্ধারিত সময়ের মধ্যে দখল ছেড়ে না দেয়ায় রাজউকের পক্ষ থেকে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম আরা’র নেতৃত্বে অভিযানে দুটি দোতলা গোডাউন ভেঙে ফেলা হয়।

অভিযান প্রসঙ্গে রাজউকের নগর পরিকল্পনাবিদ (বাস্তবায়ন) ও মিডিয়ায় মুখপাত্র মো. আশরাফুল ইসলাম বলেন, এই পুকুরটি দীর্ঘ প্রায় ৬-৭ বছর একটি মহল দখল করে রেখেছিল। ড্যাপেও এটি জলাশয়। এভাবে ড্যাপে চিহ্নিত জলাশয় কারো দখলে থাকতে পারে না। উচ্ছেদ অভিযানের মাধ্যমে পুকুরের আগের অবস্থায় ফিরিয়ে দেয়া হবে।

তিনি বলেন, ভবিষ্যতে কেউ যেন এভাবে জলাশয় দখল করতে না পারে সেজন্য সবাইকে সতর্ক করা হয়েছে। দখলদার যেই হোক রাজউক কারো সাথে আপোষ করবে না। জলাশয়কে জলাশয় হিসেবেই রাখতে হবে।

জানা গেছে গেন্ডারিয়া পুকুরটির আয়তন প্রায় ১ একর। রাজউকের আওতাধীন গেন্ডারিয়া পূর্নবাসন এলাকায় ডিআইটি (ডিআইটি) পুকুর পাড়ের চতুরপার্শ্বের বিদ্যমান অনুমোদনহীন নির্মিত অবৈধ স্থাপনা অপসারণ করতে দখলদারদের সময় দিয়েছিল রাজউক। তখন বলা হয়েছিল দখলদাররা নিজ উদ্যোগে তাদের স্থাপনা সরিয়ে নেবে। কিন্তু দখলদাররা রাজউকের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে পুকুর দখল করে ব্যবসা বাণিজ্যি করে আসছিল। উচ্ছেদের মাধ্যমে সবকিছু গুড়িয়ে দেওয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App