×

জাতীয়

ক্ষমতায় আসব কিনা, সেটা জনগণের ওপরেই ছেড়ে দিচ্ছি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৫৭ পিএম

ক্ষমতায় আসব কিনা, সেটা জনগণের ওপরেই ছেড়ে দিচ্ছি

সংসদে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

আগামী নির্বাচনে ফের ক্ষমতায় আসব কিনা, সেই সিদ্ধান্ত জনগণের- এমন কথা জানিয়ে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজকে এই অধিবেশন শেষ। অক্টোবরে চলতি পার্লামেন্টের শেষ অধিবেশন হবে। ইনশাল্লাহ, অক্টোবর মাসে আরেকটা সেশন বসবে। সেটাই হবে আমাদের এই সময়ের শেষ অধিবেশন। এরপরে নির্বাচন হবে। নির্বাচনে যদি জনগণ আমাদেরকে আবার ভোট দেয়। আবার এদিকে (সরকারি দলের আসনে) আসবো। না দিলে ওই দিকে (বিরোধী দলের আসনে) বসব। কোন অসুবিধা নাই। জনগণের উপরেই আমরা সেটা ছেড়ে দিচ্ছি। জনগণ যেটা করবে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সংসদের চলতি অধিবেশনের সমাপনী দিনে সমাপনী বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কোন চক্রান্তের কাছে বাংলাদেশ মাথা নত করবে না এমন দৃঢ়তার কথা উল্লেখ করে সংসদ নেতা বলেন, কোন চক্রান্তের কাছে এই বাংলাদেশের জনগণ আর মাথা নত করবে না। করে নাই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন ‘কেউ দাবায় রাখতে পারবা না’। এই বাঙালিকে আর কেউ দাবায় রাখতে পারবে না। আজকে বিশ্বব্যাপী এই বাংলাদেশ যে মর্যাদা পেয়েছে। সেই মর্যাদা অব্যাহত রেখেই আমরা এগিয়ে যাব।

দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সবাইকে সতর্ক থাকতে হবে। সারাবিশ্বে যখন অর্থনৈতিক মন্দা, মুদ্রাস্ফীতি, তখনও যখন আমরা এই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি।‌ এই অগ্রযাত্রাটা যেন অব্যাহত থাকে। কোন অবস্থাতেই যেন কেউ জনগণের ভোটের অধিকার নিয়ে ছিনিমিনি খেলতে না পারে। গণতান্ত্রিক ধারাটা যেন ব্যাহত করতে না পারে। তার জন্য দেশবাসীসহ সবাইকে সজাগ থাকার জন্য আমি আহ্বান জানাচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App