×

জাতীয়

এটাই শেষ কথা, এই সরকারের অধীনে নির্বাচন হ‌বে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২৩, ০৩:১৭ পিএম

এটাই শেষ কথা, এই সরকারের অধীনে নির্বাচন হ‌বে না

ছবি: ভোরের কাগজ

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, প্রথম ও শেষ কথা নির্বাচন ডিসেম্বরে হোক আর জানুয়ারিতেই হোক শেখ হাসিনার অধীনে এই দেশে আর কোন নির্বাচন হবে না। এর বাইরে আর কোন কথা নেই।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সিলেটে ভয়াবহ ডেঙ্গু পরিস্থিতি প্রতিরোধে সচেতনতা’র জন্য সিলেট মহানগর বিএনপি’র উদ্যােগে লিফলেট বিতরণ পূর্বক এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, বক্তৃতা কিছু নাই। এটা জালেম সরকার, খুনি সরকার, অবৈধ সরকার। সারাদেশে যখন ডেঙ্গুতে মানুষ মারা যাচ্ছে। হাসপাতালের সিট পাচ্ছে না সেই সময় অবৈধ সরকারের প্রধানমন্ত্রী যেভাবে সেলফি তুলেছেন। ফ্রান্সের প্রধানমন্ত্রীর সঙ্গে ঘনিষ্ঠভাবে ছবি তুলেছেন। যেটা বাংলা‌দে‌শের সংস্কৃতি বিরোধী। যেটা মানুষকে আহত করেছে। মানুষকে অপমান করেছে। এটা তিনি আমলে নেননি। তি‌নি জনগ‌ণের কোন কিছুই আমলে নেননা।

তিনি বলেন, দেশের মানুষ ভোট দিতে পারে না তিনি (প্রধানমন্ত্রী) বলেন, তিনি নাকি ভোট প্রতিষ্ঠিত করেছেন। বর্তমানে মানুষের এতটাই খারাপ অবস্থা যা ব্যাখ্যা করে বোঝানো যাবে না। এতটা খারাপ অবস্থা বাংলাদেশের ৫৩ বছরে আর কখনো ছিল না। এখন যে অবস্থা এসে দাঁড়িয়েছে তা ভয়ংকর ও মারাত্মক।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, এখন যে সংবিধান এই সংবিধান কাটাছেঁড়া করে আওয়ামী লীগের সংবিধান করেছেন। এই সরকারের পদত্যাগ করতে হবে। পদত্যাগ ছাড়া ভিন্ন কোন পথ নাই। সরকার যদি এটা বুঝতে না পারে। তাহলে দেশের জনগণ পদত্যাগে বাধ্য করবে।

সরকারের উদ্দেশে তিনি বলেন, আন্দোলন এখনো দেখেন নাই। বড় বড় মিছিল এখনো দেখেন নাই। সুনামি শুরু হবে। যে সুনামিতে এই অগণতান্ত্রিক, গুণ্ডা সরকারকে বিদায় নিতে হবে। দেশের সবচেয়ে জনপ্রিয় ও তিন তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়েছেন। তাকে মুক্তি দিতে হবে। আমাদের অ্যাক্টিং চেয়ারপারসন তারেক রহমান যাকে নির্বাসিত করেছেন। তার মিথ্যা মামলার সাজা বাতিল করে দেশে আসার সুযোগ দিতে হবে।

সাবেক এই সংসদ সদস্য বলেন, ডিসেম্বরে নির্বাচন হোক আর জানুয়ারিতেই নির্বাচন হোক শেখ হাসিনার অধীনে এই দেশে আর কোন নির্বাচন হবে না। এটাই হচ্ছে প্রথম ও শেষ কথা। এর বাইরে আর কোন কথা নাই।

তিনি বলেন, এদেশে তথাকথিত বুদ্ধিজীবী, তথাকথিত সম্পাদক, তথাকথিত শিক্ষকমণ্ডলী যারা ভন্ডামি শুরু করেছেন দেশের সঙ্গে, মানুষের সঙ্গে, গণতন্ত্রের সঙ্গে। এই সরকারকে সমর্থন জানিয়ে তাদেরকে বলবো এই ভণ্ডদের জায়গা এ দেশে হবে কিনা দেশের জনগণ সিদ্ধান্ত নেবে।

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসির হোসেনের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে আর বক্তব্য রাখেন বিএনপিরসহ সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক ইমরান আহমদ চৌধুরী প্রমুখ। এ ছাড়া মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App