×

জাতীয়

সাড়ে পাঁচ ঘণ্টা পর মোহাম্মদপুরের আগুন নিয়ন্ত্রণে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৪৭ এএম

সাড়ে পাঁচ ঘণ্টা পর মোহাম্মদপুরের আগুন নিয়ন্ত্রণে

ছবি: সংগৃহীত

সাড়ে পাঁচ ঘণ্টা পর মোহাম্মদপুরের আগুন নিয়ন্ত্রণে

ছবি: ভোরের কাগজ

সাড়ে পাঁচ ঘণ্টা পর মোহাম্মদপুরের আগুন নিয়ন্ত্রণে
সাড়ে পাঁচ ঘণ্টা পর মোহাম্মদপুরের আগুন নিয়ন্ত্রণে

সাড়ে পাঁচ ঘণ্টা পর মোহাম্মদপুরের আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। সকাল ৯টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স) লে. কর্নেল তাজুল ইসলাম চৌধুরী।

বৃহস্পতিবার সকাল পৌনে ১০টার দিকে সংবাদ সম্মেলনে তিনি বলেন, আগুন নিয়ন্ত্রণে এসেছে। ঘটনাটি তদন্ত করা হচ্ছে।

তিনি বলেন, গত রাত ৩টা ৪৩ মিনিটের দিকে খবর পেয়ে ৩টা ৫২ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের মোহাম্মদপুর ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। পরে ফায়ার সার্ভিসের মোট ১৭ ইউনিটসহ বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, বিজিবি,পুলিশ ও র‍্যাবের সহায়তায় সকাল ৯টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি আরো বলেন, প্রাথমিকভাবে অগ্নি নির্বাপনের তেমন কোন ব্যবস্থাই ছিল না মার্কেটে। পানি পেতে বেগ পেতে হয়েছে। পর্যাপ্ত পানির ব্যবস্থা ছিল না। উৎসুক জনতার ভিড় সামলে আগুন নেভাতে বেগ পেতে হয়েছে। এই মার্কেট ঝুকিপূর্ণ ঘোষণা করা ছিল আগে থেকেই। আমরা নোটিশ দিয়েছি ও গণসংযোগও করেছি। কিন্তু কোন ব্যবস্থা সেভাবে নেয়া হয়নি।

এর আগে ভোর রাত পৌনে ৪টার দিকে মোহাম্মদপুরের কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট। মার্কেটটিতে স্বর্ণের দোকান ছাড়াও কাপড়, প্লাস্টিকের মালামাল, ক্রোকারিজ ও ব্যাগের দোকান ছিল। সব কিছু হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন ব্যবসায়ীরা। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করেন র‌্যাব, পুলিশ, বিজিবি ও সশস্ত্র বাহিনীর সদস্যরা। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। আগুন লাগার সংবাদ পেয়ে মোহাম্মদপুর, হাজারীবাগ, কল্যাণপুর ও হেডঅফিস থেকে ফায়ার সার্ভিসের গাড়ি গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। স্থানীয়রা জানান, মার্কেটের টিনশেড অংশের বেশ কিছু জায়গা পুড়ে গেছে। কিছুক্ষণ পরপর এসি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। এ ছাড়া এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App