×

জাতীয়

সোনা চুরির দায়ে কাস্টমসের আট কর্মচারী গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২৩, ০৫:০৭ পিএম

সোনা চুরির দায়ে কাস্টমসের আট কর্মচারী গ্রেপ্তার

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টম হাউজের গুদাম থেকে সাড়ে ৫৫ কেজি স্বর্ণ চুরির ঘটনায় আটজনকে গ্রেপ্তার দেখিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারা সবাই কাস্টমের কর্মকর্তা ও সিপাহি। এর আগে তাদেরকে জিম্মায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। জিজ্ঞাসাবাদে তাদের সম্পৃক্ততা পাওয়ায় তাদেরকে গ্রেপ্তার দেখানো হয়। এসময় গ্রেপ্তারদের কাছ থেকে ৯৪ ভরি স্বর্ণ উদ্ধার করে ডিবি।

বুধবার (১৩ সেপ্টেম্বর) ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুণ অর রশীদ এ তথ্য জানিয়েছেন। গ্রেপ্তারকৃতরা হলেন, সহকারী রাজস্ব কর্মকর্তা মো. শহিদুল ইসলাম (৩৬), সাইদুল ইসলাম সাহেদ (৩৩), আকরাম শেখ (৩৬), মো. মাসুম রানা (৩৩) ও সিপাহী মো. মোজাম্মেল হক (৩৫), মো. নিয়ামত হাওলাদার (২৭), মো. রেজাউল করিম (৩৬) ও মো.। আফজাল হোসেন (২৯)।

বিষয়টি নিয়ে ডিবি প্রধান হারুণ বলেন, 'বিমানবন্দরে কাস্টমসের গুদাম থেকে স্বর্ণ চুরির ঘটনায় বিমানবন্দর থানায় দায়ের করা মামলা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তরা বিভাগ তদন্ত করছে। মামলার তদন্তের জন্য আমরা আট জনকে জিজ্ঞাসাবাদের জন্য এনেছিলাম। জিজ্ঞাসাবাদ শেষে তাদের ৮ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে রিমান্ড আবেদন করা হয়েছে। রিমান্ড পেলে আমরা তাদের আবারও জিজ্ঞাসাবাদ করবো।

জিজ্ঞাসাবাদে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ৯৪ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়েছে। আমরা তাদের রিমান্ডে এনে আরও স্বর্ণ উদ্ধারের চেষ্টা করবো।

পরবর্তী ব্যবস্থা কি হবে জানতে চাইলে ডিবি প্রধান বলেন, আমরা ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠিয়েছি। আদালত রিমান্ড মঞ্জুর করলে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। আমরা জানার চেষ্টা করবো তাদের সঙ্গে আরও কারা জড়িত আছে। তারা স্বর্ণগুলো কোথায় সরিয়েছে জানার চেষ্টা করবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App