×

জাতীয়

দুই বিভাগে রোডমার্চ করবে বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২৩, ০৪:৪৬ পিএম

দুই বিভাগে রোডমার্চ করবে বিএনপি

দেশের দুই বিভাগে আগামী ১৬ সেপ্টেম্বর থেকে তারুণ্যের রোডমার্চ কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী দল বিএনপির তিন সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল।

বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ১২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন যুবদলের সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু। এ সময় টুকু অভিযোগ করে বলেন, 'দেশে রাত পর্যন্ত কোর্ট চলে। বিচারহীনতার সংস্কৃতি চলছে এখন। তাই আমরা তিন সংগঠন রাজপথে কর্মসূচি নিয়ে মাঠে নামছি।'

তিনি জানান, সরকার পতনের এক দফা দাবিতে আগামী ১৬ সেপ্টেম্বর রংপুর থেকে সৈয়দপুর দশমাইল হয়ে দিনাজপুর, ১৭ সেপ্টেম্বর বগুড়া থেকে সান্তাহার-নওগাঁ হয়ে রাজশাহী পর্যন্ত রোডমার্চ করবে বিএনপির তিন সংগঠন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি আরও জানান, পরবর্তী ধাপের কর্মসূচি পরে ঘোষণা করা হবে। ধারাবাহিক কর্মসূচির মাধ্যমে বর্তমান সরকারের পতন হবে, ইনশাআল্লাহ। টুকু বলেন, 'রংপুরে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে রোডমার্চ শুরু হবে। মাঝপথে কয়েকটি পথসভা হবে। দিনাজপুরে সমাবেশের মাধ্যমে প্রথম দিনের কর্মসূচি শেষ হবে। একইভাবে দ্বিতীয় দিনের কর্মসূচি বগুড়া থেকে শুরু হয়ে রাজশাহীতে গিয়ে শেষ হবে।'

আওয়ামী লীগের উদ্দেশ্যে টুকু বলেন, আওয়ামীলীগ রাতের ভোটে সরকার গঠন করে বিশ্বব্যাপী নিশি রাতের সরকার হিসেবে পরিচিতি পেয়েছে। এছাড়া তারেক রহমানসহ আমাদের ৫০ লাখ নেতার বিরুদ্ধে গায়েবি মামলা দিয়ে নির্যাতন করছে এই সরকার। আমাদের প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া আজকে উন্নত চিকিৎসা পাচ্ছেন না। তিনি হাসপাতালে ভর্তি আছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিতি ছিলেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান। এছাড়া উপস্থিত ছিলেন যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App