×

জাতীয়

মিথ্যা মামলার ভয় আর করি না: ফারুক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২৩, ০৪:২৩ পিএম

মিথ্যা মামলার ভয় আর করি না: ফারুক

বিএনপি'র চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক ব‌লে‌ছেন, তারেক রহমান ও জুবাইদা রহমানের শাস্তি কত দিবেন আপনি দিতে থাকেন। আমরা আর মিথ্যা মামলায় ভয় করি না। শত শত নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দিয়েছেন। আপনার কাছে মুক্তি চাই না, মুক্তি কিছুদিনের মধ্যেই হবে। বেশি দিন দূরে নাই তারেক জিয়া বীরের বেশে দেশে আসবেন। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা আপনাকে মানতে হবে এর কোন বিকল্প ব্যবস্থা আপনার হাতে নাই।

ব‌ুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে 'জাতীয়তাবাদী নবীন দল' এর আয়োজনে, বিএনপি'র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে অবস্থান কর্মসূচিতে তি‌নি এসব কথা ব‌লেন।

ফারুক বলেন, কোনো স্বৈরাচার শাসকই ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে পারেনি, এই বাকশালি সরকারও পারবে না। বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী দল, মুক্তি যোদ্ধাদের দল, বহুদলীয় গণতন্ত্র প্রবর্তকের দল, লুটপাটের বিরুদ্ধে কথা বলার দল, জনগণের দুর্ভোগ লাঘবের দল, দেশ শান্তি রক্ষার দল, প্রশাসন নিরপেক্ষ রাখার দল। এবং বর্তমান আন্দোলনের জনগণের দাবী আদায়ের দল বিএনপি

জয়নুল আবেদীন ফারুক বলেন, প্রধানমন্ত্রী আপনি বলেছিলেন কিয়ামত পর্যন্ত তত্ত্বাবধায়ক সরকার থাকবে সে কথা এখন আর মনে নাই আপনার। একজন ডিআইজি ব্যাংকের লোক কিভাবে তিন কোটি টাকা দিয়ে একটি ফ্ল্যাট কিনে এটা কি সন্ত্রাসী কায়দায় লুট না? অথচ, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য বেগম খালেদা জিয়াকে একটি মিথ্যা মামলায় মৃত্যুর দিকে ঠেলে দিয়েছেন। আমরা আপনার কাছে তার মুক্তি চাই না। অচিরেই তি‌নি মু‌ক্তি হ‌বেন।

বিএনপির এ নেতা বলেন, ছাত্রলীগের সোনার ছেলেরা পুলিশের আঘাতে আহত হলে আইনশৃঙ্খলা বাহিনী তাদের দেখতে যান, অথচ গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে আহত বা নিহতদের পরিবারের খোঁজতো আপনারা নেন না।

তি‌নি ব‌লেন, মাত্র এডিসি হারুনের খেলা শুরু হয়েছে। আপনি রানা প্লাজা ধ্বংসের কথা জানেন। শেয়ার বাজারের কথা জানেন। দেশের জনগণ কিভাবে আছে, এটা আপনি জানেন না। জানতে আপনাকে হবেই। স্বৈরাচারীরা ক্ষমতায় থাকার জন্য সব সময় অস্ত্র ব্যবহার করে কিন্তু সফল হতে পারেনা। আপনিতো সোজা পথে চলার যুক্তি গ্রহণ করবেন না। আপনি যদি মুক্তিযুদ্ধের স্বপক্ষের লোক হন তাহলে ৭ জন বীরশ্রেষ্ঠর মধ্যে কয়জন আপনার লোক আছে বলেন।

বিএন‌পির চেয়ারপারসনের উপদেষ্ঠা হাবিবুর রহমান হাবিব বলেন, এই সরকারের কাছে খালেদা জিয়ার মুক্তি চাই না। দেশের মানুষকে বলবো খালেদা জিয়ার জন্য দোয়া করবেন তিনি যেন অক্টোবর পর্যন্ত বেঁচে থাকে।

তিনি বলেন, আগামী অক্টোবরের মধ্যেই এই ভোট চোর সরকার বিদায় নিতে বাধ্য হবে। এই সরকারের আমলে কোট কাচারিকে করাপশন করে যে সমস্ত অন্যায় অত্যাচার অবিচার করে যাচ্ছে তাতে এক মিনিটের জন্যেও দেশের মানুষ নিরাপদ না। এই কোর্ট কে ব্যবহার করে খালেদা জিয়াকে অন্যায় ভাবে সাজা দেওয়া হয়েছে। ওই বিচারপতি আখতারুজ্জামানের লাশ জনসম্মুখে কবর থেকে উত্তোলন করা হবে। রাতের বেলা ভোট করেন এই কি দেশ। আজকে নতুন করে ক্ষমতায় থাকার জন্য বিভিন্ন দেশে যাচ্ছেন। বিভিন্ন নেতাদের সাথে সেলফি তুলছেন। ফ্রান্সের রাষ্ট্রপতি সাথে যে ছবি তুলেছেন তা আপত্তিকর এটা মেনে নেওয়া যায় না। সমস্ত মামলা মিথ্যা দায়ের করার একদিন জবাব দিতে হবে। মিথ্যা মামলায় যদি সাজা দেওয়া হয় তারপরে আমরা সত্য ঘটনা ঘটিয়ে কারাগারে যাব। ক্ষমতা আপনাকে ছাড়তেই হবে তত্ত্বাবধায়ক সরকার দিতেই হবে, প্রয়োজনে আপনাকে বাধ্য করা হবে।

সংগঠনের সভাপতি হুমায়ূন আহমেদ তালুকদার এর সভাপ‌তি‌ত্বে এতে বিশেষ অতিথি ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, পেশাজীবী পরিষদ নেতা ইঞ্জিনিয়ার মো. আবু হানিফ, জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক প্রিন্সিপাল মাওলানা মো. নেসার আহমেদসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App