×

জাতীয়

ভুয়া সেই ছাত্রকে জবির ছাত্রলীগ থেকে অব্যাহতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২৩, ১২:২৬ এএম

ভুয়া সেই ছাত্রকে জবির ছাত্রলীগ থেকে অব্যাহতি

ফাইল ছবি

ভুয়া সেই ছাত্রকে জবির ছাত্রলীগ থেকে অব্যাহতি

আল-আমিন জয়

নিজেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিথ্যা পরিচয় দেয়া ইউনুস মাতব্বরকে ছাত্রলীগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। ইউনুসের আসল নাম আল-আমিন জয়। সে মিথ্যা পরিচয় দিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীদের আশ্রয়ে আইন বিভাগ ছাত্রলীগের ১ নং সাংগঠনিক সম্পাদকের মতো পদ বাগিয় নেয়।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী পরিচয় দেয়া ইউনুস মাতাব্বর মিথ্যা প্রত্যয়নপত্র ও পরিচয়পত্র সংগ্রহ করে প্রতারণার মাধ্যমে জীবনবৃত্তান্ত জমা দিয়ে আইন বিভাগ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদে পদায়িত হয়। বিষয়টি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নজরে আসার পর ঘটনার সত্যতা যাচাই করলে তার প্রতারণার বিষয়ে প্রমাণ পাওয়া যায়। এ ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সিদ্ধান্ত মোতাবেক আইন বিভাগ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে ইউনুস মাতাব্বরকে অব্যাহতি দেয়া হলো।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, প্রতারণার আশ্রয় নেয়া ইউনুস মাতাব্বরের কোনো অপকর্মের দায়ভার পরবর্তীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ বহন করবে না। সেই সঙ্গে তাকে স্থায়ী বহিষ্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ বরাবর সুপারিশ করেছে শাখা ছাত্রলীগ।

এরআগে ইউনুস মাতব্বর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নয় মর্মে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। সে তার নিজ এলাকার বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের নেতা-কর্মীদের আশ্রয়ে পদ বাগিয়ে নেন। তবে মিথ্যা ছাত্র পরিচয় দিয়ে বিশ্ববিদ্যালয়ে অবস্থান আইনগতভাবে অপরাধ বলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App