×

জাতীয়

কোন পুলিশের অপকর্মের দায়ভার বাহিনী নেবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২৩, ১০:২৯ পিএম

কোন পুলিশের অপকর্মের দায়ভার বাহিনী নেবে না

পুলিশ কর্মকর্তা ও সদস্যদের সঙ্গে বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। ছবি: ভোরের কাগজ

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, আগামীতে স্বাভাবিক আইন-শৃঙ্খলা বজায় রাখতে যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশের সমতা রয়েছে। জনগণের জানমাল রক্ষার্থে পুলিশ আইনানুগ দায়িত্ব পালনে প্রস্তুত।

তিনি আরো বলেন, কোন পুলিশ সদস্য কোন ধরনের অপকর্ম করলে বা অপরাধের সঙ্গে জড়িত থাকলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। তার দায়ভার পুলিশ বাহিনী বহন করবে না।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকালে ঢাকা জেলার মিল ব্যারাক পুলিশ লাইনসে ঢাকা রেঞ্জাধীন বিভিন্ন ইউনিটে কর্মরত পুলিশ কর্মকর্তা ও সদস্যদের সঙ্গে বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন তিনি।

ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলামের সভাপতিত্বে সভায় অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম, ডিআইজি (অপারেশনস) মো. আনোয়ার হোসেন, ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন। সভায় ঢাকা রেঞ্জাধীন ১৩টি জেলার পুলিশ সুপার ও ৯৮টি থানার অফিসার ইনচার্জ (ওসি) এবং বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত পুলিশ কর্মকর্তা ও সদস্যরা তাদের বিভিন্ন প্রস্তাবনা আইজিপির সামনে তুলে ধরেন। আইজিপি ধৈর্য ধরে তাদের কথা শোনেন এবং সম্ভাব্য সমাধানের আশ্বাস দেন। পরে আইজিপি ঢাকা রেঞ্জের বিভিন্ন ইউনিটে কর্মরত পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন।

প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, পুলিশ জনগণের জানমালের নিরাপত্তা বিধানের মাধ্যমে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জনে সম হয়েছে । পুলিশের প্রতি জনগণের প্রত্যাশা বেড়েছে। এ অবস্থা ধরে রাখতে পুলিশ সদস্যদেরকে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। পুলিশ প্রধান বলেন, আমরা এক সময় দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসের উত্থান দেখেছি। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল ছিল সন্ত্রাসের জনপদ। ৬৩ জেলায় একসঙ্গে বোমা হামলা হয়েছে। এখন আমরা কি অবস্থা দেখছি ? জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর 'জিরো টলারেন্স' নীতিতে পুলিশ দায়িত্ব পালন করায় দেশে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে; শান্তিপূর্ণ আইনশৃঙ্খলা পরিস্থিতি বিরাজ করছে। দেশে বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরি হয়েছে। অর্থনৈতিক ক্ষেত্রে দেশের উন্নয়ন হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App