×

জাতীয়

মামলা নয়, বিভাগীয় তদন্তে আস্থা ছাত্রলীগের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৩, ০৩:৫৭ পিএম

মামলা নয়, বিভাগীয় তদন্তে আস্থা ছাত্রলীগের

ছবি: ভোরের কাগজ

মামলা নয়, বিভাগীয় তদন্তে আস্থা ছাত্রলীগের
মামলা নয়, বিভাগীয় তদন্তে আস্থা ছাত্রলীগের
মামলা নয়, বিভাগীয় তদন্তে আস্থা ছাত্রলীগের

ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনায় মামলাতে নয় ডিএমপির বিভাগীয় তদন্তে আস্থা রাখতে চায় সংগঠনটি। সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপি কার্যালয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন।

তিনি বলেন, যেই অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক ঘটনা ঘটেছে এতে বাংলাদেশ সকল শ্রেণীর নেতাকর্মীদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। এ ঘটনার আইনি প্রক্রিয়া যেন নিশ্চিত করা হয় এবং দায়ীদের বিরুদ্ধে জন্য আইনি প্রক্রিয়া নিশ্চিত করা হয় সেজন্য আমরা রবিবার স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয়ের সঙ্গে বৈঠক করেছি আজ ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠক করেছি। ডিএমপি কমিশনার আমাদের আশ্বস্ত করেছে বিভাগীয় তদন্তের মাধ্যমে সর্বোচ্চ আইনানুগ শাস্তি নিশ্চিত করা হবে।

তিনি বলেন, আজকে ডিএমপি কমিশনারের সাথে দেখা করে আমরা আমাদের দাবিগুলো জানিয়েছি। ডিএমপি কমিশনার আমাদের আশ্বস্ত করেছেন তাদের বিভাগীয় তদন্তের মাধ্যমে দ্রুত সময়ের মধ্যে আইনানুগ সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে দায়ীদের বিরুদ্ধে।

ছাত্রলীগ সভাপতি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ যুগে যুগে আইনের শাসন প্রতিষ্ঠা করার জন্য লড়াই করেছে। এ ঘটনায় ছাত্রলীগ যে দায়িত্বশীলতা ও সু-বিবেচনার পরিচয় দিয়েছে এর উপরেই ভিত্তি করে বলতে পারি বাংলাদেশ ছাত্রলীগ এই বিষয়ে একটি নিয়মতান্ত্রিক সুস্পষ্ট সমাধান পাবে।

এই বিষয়ে ছাত্রলীগ কোন আইনি প্রক্রিয়া গ্রহণ করবে কিনা এবং পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছে তারা মামলা করবে কিন্তু ছাত্রলীগ নিষেধ করছে এ বিষয়ে প্রশ্ন করা হলে ছাত্রলীগের সভাপতি বলেন, আমরা এ বিষয়ে আজকে ডিএমপি কমিশনারের সঙ্গে কথা বলেছি। ডিএমপি তদন্ত কমিটির রিপোর্ট যেন দ্রুত দেওয়া হয় সেজন্য আমরা বলেছি। তদন্তের মাধ্যমে আইনানুগ সর্বোচ্চ শাস্তির যেন নিশ্চিত করা হয় সেটি আমরা কিন্তু বলেছি।

পরিবারকে মামলা করতে দেয়া হচ্ছে না ছাত্রলীগের পক্ষ থেকে কথাটি মিথ্যা বলেও তিনি জানান।

পুলিশের পক্ষ থেকে কি বলা হয়েছে প্রশ্ন করা হলে ছাত্রলীগ সভাপতি বলেন, ডিএমপি কমিশনার আমাদের বলেছেন তারা এ বিষয়ে অবগত আছেন। এবং তারা এ বিষয়ে বিব্রত অনুভব করছেন। এছাড়া আমরা ডিএমপিকে বলেছি এ ঘটনায় আইনের শাসন প্রতিষ্ঠা করতে যা যা করণীয় তারা যেন করে।

এ ঘটনায় ছাত্রদলের উদ্বেগকে ছাত্রলীগ কিভাবে দেখছে জানতে চাইলে তিনি বলেন, যারা এ ঘটনাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। তাদের বিষয়ে আমরা সতর্ক আছি। যারা দেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাঞ্চাল করতে চায় এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে চায় তাদের ফাঁদে ছাত্রলীগ পা দেবে না।

এ বিষয়টিকে কেন্দ্র করে পুলিশ ও ছাত্রলীগের মধ্যে কোন ধরনের তিক্ত সম্পর্ক সৃষ্টি হবার আশঙ্কা আছে কিনা প্রশ্ন করা হলে তিনি বলেন, সেটির কোন সুযোগ নেই আমাদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App