×

জাতীয়

বিমানবালাকে জড়িয়ে ধরে চুমু, ভারতে বাংলাদেশি আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৩৬ পিএম

বিমানবালাকে জড়িয়ে ধরে চুমু, ভারতে বাংলাদেশি আটক

ভিস্তারা ফ্লাইট ক্রুকে চুম্বন করার চেষ্টা করে বাংলাদেশি যাত্রী। ছবি: সংগৃহীত

ওমানের রাজধানী মাস্কাট থেকে ঢাকাগামী একটি প্লেনের ভেতর বিমানবালাকে জড়িয়ে ধরে চুমু খাওয়ার অভিযোগে ভারতের মুম্বাইয়ে মোহাম্মদ দুলাল নামে এক বাংলাদেশি যাত্রীকে আটক করা হয়েছে। এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) মাস্কাট থেকে ঢাকাগামী একটি বিমানের ভেতর এ ঘটনা ঘটে। মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কিছুক্ষণ আগেই তিনি এমন কাজ করেন।

শুক্রবার মুম্বাই পুলিশের এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা অভিযুক্ত ব্যক্তিকে খুঁজে বের করেছি। তার নাম মোহাম্মদ দুলাল। তিনি একজন বাংলাদেশি। তিনি ভিস্তারা এয়ারলাইন্সের ফ্লাইটে মাস্কাট থেকে মুম্বাই হয়ে ঢাকা যাচ্ছিলেন। প্লেনটি মুম্বাইয়ে অবতরণ করার আধা ঘণ্টা আগে তিনি নিজের আসন থেকে উঠে দাঁড়ান এবং এক বিমানবালাকে জড়িয়ে ধরেন। এরপর তাকে চুমু দেয়ার চেষ্টা করেন। তখন বিমানের অন্যান্য ক্রু ও যাত্রীরা এগিয়ে তাকে বাধা প্রদান করেন।

এর আগে অসদারচরণ করায় বাংলাদেশি ওই যাত্রীকে হুঁশিয়ারিও দিয়েছিলেন বিমানের পাইলট। কিন্তু তাতেও কর্ণপাত করেননি তিনি। পরে বিমানটি মুম্বাইয়ে অবতরণ করলে মোহাম্মদ দুলালকে নিরাপত্তা বাহিনীর হাতে তুলে দেয়া হয়। এরপর তাকে পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়। ওই বিমানবালার অভিযোগের প্রেক্ষিতে মোহাম্মদ দুলালের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়। এরপর তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী অভিযোগ এনে গ্রেপ্তার করা হয়। পরে তাকে স্থানীয় আদালতে তোলা হলে শুক্রবার পর্যন্ত তাকে পুলিশি রিমান্ডে রাখার নির্দেশ দেয়া হয়েছে। কেন বাংলাদেশি ওই যাত্রী প্লেনের ভেতর এমন কাজ করেছেন সেটি খুঁজে বের করতে তদন্ত চলছে বলে জানিয়েছেন পুলিশের এক কর্মকর্তা।

এদিকে, এ ঘটনায় ভিস্তারা এয়ারলাইন্স একটি বিবৃতি দিয়েছে। এতে তারা বলেছে, তাদের ভিস্তারা ফ্লাইট ইউকে ২৩৪ প্লেনে এমন ঘটনা ঘটে। যেটি গত ৬ সেপ্টেম্বর মাস্কাট থেকে মুম্বাইয়ের উদ্দেশে উড়াল দিয়েছিল। সাধারণ যাত্রী ও নিজেদের ক্রুদের নিরাপত্তার ক্ষেত্রে তারা সব সময় জিরো টলারেন্স নীতি অবলম্বন করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App