×

জাতীয়

মির্জা ফখরুল নিশ্চয়ই কোনো অপরাধ করেছেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৫৫ পিএম

মির্জা ফখরুল নিশ্চয়ই কোনো অপরাধ করেছেন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিশ্চয়ই কোনো অপরাধ করেছেন, তা না হলে কেন তিনি কারান্তরীণ হওয়ার আশঙ্কা প্রকাশ করবেন- এমন প্রশ্ন করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাতে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ কথা বলেন তিনি। দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এতে সই করেন।

ওবায়দুল কাদের বলেন, নিজের অপরাধ ঢাকতে বা বিচার প্রক্রিয়াকে প্রভাবিত ও সরকারের উপর চাপ প্রয়োগ করতে বিএনপি মহাসচিব গণমাধ্যমের সামনে অমূলক বক্তব্য দিয়েছেন। সরকার বিনা দোষে নিরপরাধ কাউকে আটক রাখে না বা সেটা রাখার এখতিয়ারও নেই। সরকার নির্দোষ কাউকে কোনো হয়রানি করছে না।

কাদের বলেন, দেশের বিচার বিভাগ স্বাধীন। তাই অপরাধী যে-ই হোক তাকে আইনের আওতায় আসতে হবে। আইনের দৃষ্টিতে সবাই সমান। এখানে কারো সামাজিক বা রাজনৈতিক পরিচয় বিবেচ্য নয়। আইনের শাসন প্রতিষ্ঠায় বর্তমান সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ নিয়ে মির্জা ফখরুল অর্বাচীনের মতো মিথ্যার ফুলঝুরি ছুটিয়েছেন। তিনি এ ধরনের অসত্য বক্তব্য দিয়ে জাতির সঙ্গে প্রতারণার আশ্রয় নিয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিসংবাদিত নেতৃত্বে আওয়ামী লীগ মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতা অর্জন করেছে। স্বাধীনতা অর্জনের আগে ও পরে এ দলটি সর্বদা জনগণের অধিকার আদায়ের সংগ্রামে নেতৃত্ব দিয়েছে। এদেশের গণতন্ত্রকে সুসংহত করতে অগ্রণী ভূমিকা পালন করেছে। তিনি বলেন, আওয়ামী লীগ এদেশের গণমানুষের প্রতিনিধিত্ব করা রাজনৈতিক সংগঠন; বিএনপির মতো গণবিরোধী সামরিক শক্তির পৃষ্ঠপোষকতায় বেড়ে ওঠা বা সামরিক ছাউনিতে প্রতিষ্ঠিত কোনো রাজনৈতিক শক্তি নয়।

বিবৃতিতে কাদের বলেন, আওয়ামী লীগ বিরোধীদল-মত দমন কিংবা কোনো ধরনের মামলা-হামলা দিয়ে হয়রানি করে না। সারাদেশে বিএনপি-জামায়াতের যেসব ক্যাডারবাহিনী আগুন দিয়ে শত শত নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, সরকারি-বেসরকারি স্থাপনা ও যানবাহনে অগ্নিসংযোগ করেছে, সন্ত্রাস সৃষ্টি করে দেশের মানুষকে জিম্মির অপচেষ্টা চালিয়েছে ও ফৌজদারী অপরাধ সংঘটন করেছে; আইন প্রয়োগকারী সংস্থা তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়েছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির অগ্নিসন্ত্রাসে নিহত অসহায় পরিবারের সদস্যদের ও অগ্নিদগ্ধ যেসব মানুষ এখনো ভয়াবহ যন্ত্রণা ভোগ করছে তাদের ন্যায়বিচার পাওয়ার অধিকার রয়েছে। আগুনসন্ত্রাসী মানবতাবিরোধী খুনিদের মামলার উদাহরণ টেনে মির্জা ফখরুল বিরোধীদলের নেতাকর্মীদের মামলা দিয়ে হয়রানির তথাকথিত অভিযোগ উত্থাপন করে জনমনে বিভ্রান্তির সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App