×

জাতীয়

টিএসসিতে গাছ ভেঙে রিকশাচালকের মৃত্যু, আহত ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৩, ০৭:০৪ পিএম

টিএসসিতে গাছ ভেঙে রিকশাচালকের মৃত্যু, আহত ২

ঢাবির টিএসসিতে গাছ ভেঙ্গে রিকশাচালকের মৃত্যু, আহত দুই। ঢাবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) বাইরে হঠাৎ বৃষ্টিতে বুদ্ধ নারিকেল গাছের ডাল ভেঙে এক রিকশা চালকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে পাঁচটায় বৃষ্টি শুরু হলে হঠাৎ একটি ডাল ভেঙে রিকশাচালকের ওপর পড়ে। এতে গুরুতর অবস্থায় রিকশাচালককে হাসপাতালে নেয়া হলে দায়িত্বরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এম মাকসুদুর রহমান ও ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া নিশ্চিত করেছেন।

নিহত ওই রিকশাচালকের নাম শফিকুল ইসলাম (৪০)। গ্রামের বাড়ি শেরপুর জেলায়। ঢাল ভেঙে পড়ার ঘটনায় অন্তত আরও দুজন আহত হয়েছেন। তাদের মধ্যে একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ ও শামসুন্নাহার হলের তৃতীয় বর্ষের আবাসিক শিক্ষার্থী ওয়াহিদা। তিনি পায়ে গুরুতর আঘাত পেয়েছেন। আরেকজন কাপড় ব্যবসায়ী সাইফুল ইসলাম প্রদীপ।

প্রত্যক্ষদর্শীরা জানান, নিহত ওই রিকশাচালক যাত্রী নিয়ে টিএসসি হয়ে কোথায় যেন যাচ্ছিলেন। হঠাৎ বৃষ্টি আর দমকা বাতাস শুরু হলে তিনি যাত্রীকে পলিথিন দিতে টিএসসির রাজু ভাস্কর্যের ওই দিকে একটু দাঁড়ালে ঠিক সে মুহূর্তেই তার মাথার ওপর বড় রকমের একটি ডাল ভেঙে পড়ে। এতে তিনি গুরুতর আহত হন। পরে ঢাকা মেডিক্যালে নেয়ার পথে তিনি মারা যান।

এ বিষয়ে টিএসসির চা বিক্রেতা সাকিব বলেন, ওই রিকশা চালক একজন আপুকে নিয়ে যাচ্ছিলেন। বৃষ্টি শুরু হলে তিনি আপুকে পলিথিন বের করে দিতে রিকশা থামান। রিকশায় থাকা আপুকে পলিথিনও দেন। এরমধ্যেই বুদ্ধ নারিকেলের সব থেকে উঁচু ডালটি হটাৎ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। এতে রিকশাচালক চরমভাবে আহত হন। পরে প্রক্টরিয়াল টিম ও আমাদের কিছু মানুষ তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যায়। যাওয়ার পথেই তিনি মারা যান। তবে রিকশায় থাকা আপুর তেমন কোনো ক্ষতি হয়নি। এর বাইরেও ওই ডালের নিচে তিন চারজন পড়েন। তারা হালকাভাবে আহত হন।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এম মাকসুদুর রহমান বলেন, বিকেল সাড়ে পাঁচটায় টিএসসিতে বুদ্ধ নারিকের গাছের ডাল ভেঙে একজন রিকশা চালকের মৃত্যু হয়েছে। ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক। রিকশাচালকের লাশ বর্তমানে ঢামেকে আছে। এছাড়াও শামসুন্নাহার হলের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ওয়াহিদা পায়ে আঘাত পেয়ে ঢামেকে চিকিৎসা নিচ্ছেন।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বলেন, সন্ধ্যার দিকে একজন রিকশাচালককে নিয়ে ঢাবি প্রক্টরিয়াল টিম হাসপাতালে আসে। তবে কর্তব্যরত ডাক্তার তাকে নিহত ঘোষণা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App