×

জাতীয়

সংসদে ৯০ দিন অনুপস্থিত থাকার ছুটি পেলেন এমপি মোশাররফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২৩, ১০:২০ পিএম

সংসদে ৯০ দিন অনুপস্থিত থাকার ছুটি পেলেন এমপি মোশাররফ

আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা পরিষদ সদস্য, সাবেক মন্ত্রী ও বর্তমান একাদশ জাতীয় সংসদে ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য (এমপি) খন্দোকার মোশাররফ হোসেন। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা পরিষদ সদস্য, সাবেক মন্ত্রী ও বর্তমান একাদশ জাতীয় সংসদে ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য (এমপি) খন্দোকার মোশাররফ হোসেনের ৯০ দিন সংসদে অনুপস্থিতির ছুটি মঞ্জুর করেছে জাতীয় সংসদ।

সুইজারল্যান্ডে চিকিৎসাধীন মোশাররফ হোসেন সংসদের কাছে ছুটির আবেদন করলে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) জাতীয় সংসদের অধিবেশনে তা মঞ্জুর করা হয়।

জাতীয় সংসদের কার্যপ্রণালি বিধি অনুযায়ি কোনো সংসদ সদস্য একাধিক ক্রমে সংসদেও ৯০ বৈঠকে টানা অনুপস্থিত থাকলে তার সদস্য পদ বাতিল হয়ে যায়। দীর্ঘ দিন সংসদের বৈঠকে অনুস্থিত খন্দোকার মোশররফ হোসেন ৯০ বৈঠকের ছুটির আবেদন করেন।

সংসদের বৈঠকে ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সংসদ সদস্য মোশাররফের আবেদটি পড়ে শোনান। গত ৬ জুলাই তিনি সংসদের কাছে এ ছুটির আবেদনটি পাঠান।

ছুটির আবেদনে মোশাররফ হোসেন বলেন, অসুস্থজনিত কারণে আমি সংসদের অধিবেশনে যোগদান করতে পারছি না। উন্নত চিকিৎসার জন্য বর্তমানে সুইজারল্যান্ডে অবস্থান করছি। বর্তমানে ব্যাক পেইন, অনিয়ন্ত্রিত ডায়াবেটিকস, অনিয়ন্ত্রিত ব্লাড পেশার জনিত রোগে ভুগছি। সুস্থতার জন্য চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে বর্তমানে চিকিৎসাধীন আছি। ডাক্তারের পরামর্শ অনুযায়ী আরও দীর্ঘদিন চিকিৎসা প্রয়োজন। এমতাবস্থায় স্বাস্থ্যগত ও চিকিৎসাজনিত কারণে মহান জাতীয় সংসদে কার্যপ্রণালি বিধি ১৭৯ বিধি অনুযায়ি ৯ জুলাই ২০২৩ সাল হতে পরবর্তী একাধিকক্রমে ৯০ বৈঠক দিবস সংসদে অনুপস্থিতির জন্য ছুটি মঞ্জুরি প্রার্থনা করছি।

এর পর ডেপুটি স্পিকার শামসুল হক টুকু বিষয়টি ভোটে দেন। বৈঠকে উপস্থিত সংসদ সদস্যরা কন্ঠ ভোটে খন্দোকার মোশাররফ হোসেন ছুটির আবেদন মঞ্জুর করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App