×

জাতীয়

সিদ্ধান্ত পরিবর্তন, ইউনূসের বিরুদ্ধে লড়বেন খুরশীদ আলম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫০ পিএম

সিদ্ধান্ত পরিবর্তন, ইউনূসের বিরুদ্ধে লড়বেন খুরশীদ আলম

নোবেলজয়ী অর্থনীতিবিদ এবং গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মুহম্মদ ইউনূস ও অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান। ছবি: সংগৃহীত

নোবেলজয়ী ড.মুহাম্মদ ইউনূসের মামলায় কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের প্রধান ও একমাত্র আইনজীবী হিসেবে খুরশীদ আলম খানকে ঘোষণা করা হয়েছে। জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় আইনজীবী খুরশীদ আলম বলেন, শ্রম আদালতে চলমান নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের মামলায় কলকারখানা প্রতিষ্ঠান ও পরিদর্শন অধিপ্তরের প্রধান ও একমাত্র আইনজীবী হিসেবে আমাকে ঘোষণা করা হয়েছে। আমি মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) আদালতে যাব।

এর আগে ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের মামলায় কলকারখানা প্রতিষ্ঠান ও পরিদর্শন অধিপ্তরের পক্ষে আইনি লড়াইয়ে ট্রাইব্যুনালের প্রসিকিউটর হায়দার আলীকে নিয়োগ দেয় সরকার। কিন্তু এ অবস্থায় সরকারের নিয়োগ করা আইনজীবী থাকলে মামলা লড়বেন না বলে জানান আইনজীবী খুরশীদ আলম।

এদিন দুপুরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের বলেছেন, একটি মামলা লড়তে দুজন আইনজীবীর প্রয়োজন নেই। আমি কলকারখানা প্রতিষ্ঠান ও পরিদর্শন অধিপ্তরকে জানিয়ে দিয়েছি, যে যদি তারা নতুন আইনজীবী নিতে চায় তবে আমি এ মামলা লড়বো না।

ওই সময়ে তিনি আরও বলেন, একটি মামলা দুজন আইনজীবী লড়লে মামলা ক্ষতিগ্রস্থ হয়। আর আমার জন্যেও কষ্ট, আমাকে হাইকোর্ট-আপিল বিভাগ ফেলে আপনাদের মামলার জন্যে যেতে হয়। আপনাদের যদি অন্য আইনজীবী থাকে তবে তিনি এটি লড়ুক, আমাদের কোন সমস্যা নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App