×

জাতীয়

পেট্রল পাম্প মালিকদের ধর্মঘট স্থগিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২৩, ১১:০৫ পিএম

পেট্রল পাম্প মালিকদের ধর্মঘট স্থগিত

পেট্রল পাম্প মালিকদের ধর্মঘট স্থগিত। ছবি: সংগৃহীত

ধর্মঘট স্থগিত ঘোষণা করেছেন পেট্রল পাম্প মালিকদের একাংশ। চলমান এই কর্মসূচি আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত করেছেন তারা।

রবিবার (৩ সেপ্টেম্বর) রাতে চলমান ধর্মঘটের বিষয়ে বাংলাদেশ পেট্রল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের একাংশের সঙ্গে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) কর্মকর্তাদের বৈঠকের পর সংগঠনটির নেতারা এ ঘোষণা দেন।

বৈঠক শেষে অ্যাসোসিয়েশনের সভাপতি সাজ্জাদুল করিম কাবুল সাংবাদিকদের বলেন, ‘আমাদের কমিশনের বিষয়ে অগ্রগতি দেখে চলমান কর্মসূচি আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত করা হলো।’

পেট্রল পাম্প মালিকরা দাবি করেছিল, ‘ডিজেলে ২ ভাগ,পেট্রলের ৩ ভাগ এবং অকটেনের ৪ ভাগ কমিশন বাড়িয়ে সাড়ে সাত ভাগ করতে হবে। একই সঙ্গে তাদের শিল্প থেকে বাদ দিয়ে কমিশন এজেন্ট ঘোষণা করে গেজেট প্রকাশ করতে হবে। যার মধ্যে একটি দাবি জ্বালানি মন্ত্রণালয় পূরণ করলেও বাকি দুই দাবি পূরণ না হওয়ায় ধর্মঘট অব্যাহত রেখেছিলেন তারা। এর আগে বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদের সভাপতিত্বে পেট্রল পাম্প মালিকদের সব দাবি দাওয়া বাস্তবায়নে একসভা অনুষ্ঠিত হয়। যেখানে সিদ্ধান্ত নেয়া হয় আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে পেট্রল পাম্প মালিকদের সব দাবি পূরণ করা হবে। এরপরও ৩ সেপ্টেম্বর থেকে তাদের একাংশ ধর্মঘট শুরু করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App