×

জাতীয়

নেতাকর্মীদের রাজপথে সক্রিয় হওয়ার আহ্বান জামায়াত আমীরের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২৩, ০৭:০৫ পিএম

নেতাকর্মীদের রাজপথে সক্রিয় হওয়ার আহ্বান জামায়াত আমীরের

নেতাকর্মীদের রাজপথে সক্রিয় হওয়ার আহ্বান জামায়াত আমীরের। ছবি: সংগৃহীত

জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, গোটা জাতি আজ এক অন্ধকারে নিমজ্জিত। দেশ ও জাতিকে বাঁচাতে হলে আমাদেরকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা ও একদফার দাবিতে রাজপথে আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার এখনই সময়। জনগণের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে দিতে রাজপথে নেমে আসতে হবে। দেশের জনগণ এই সরকারকে আর কোনো নির্বাচনী নাটক মঞ্চস্থ করতে দেবে না। তাই ক্ষমতাসীন সরকারের বিরুদ্ধে নিজেদের সর্বোত্তম প্রচেষ্টা দিয়ে রাজপথের আন্দোলন সংগ্রামে বলিষ্ঠ ভূমিকা রাখতে নেতাকর্মীদের আহ্বান জানান তিনি।

শনিবার (২ সেপ্টেম্বর) জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে এক ভার্চুয়ালি সহযোগী সদস্য সম্মেলনে এসব কথা বলেন তিনি।

জামায়াত আমীর বলেন, দেশে আজ গণতন্ত্র নেই, ভোট দেয়ার সুযোগ নেই, জনগণের কথা বলার অধিকার নেই, এমনকি মানুষের জান-মালেরও কোনো নিরাপত্তা নেই। তত্ত্বাবধায়ক ব্যবস্থার মাধ্যমে দেশে সরকার পরিবর্তনের একটা নিয়ম ছিল। সেটাকে নানা ষড়যন্ত্র করে বাদ দিয়ে এখন নিজেদের দলীয় পছন্দের লোক দিয়ে আওয়ামী সরকার আরো একটি পাতানো নির্বাচন মঞ্চস্থ করতে মরিয়া হয়ে উঠেছে। যার ফলে আজকে দেশে একটা অরাজকতা, বিশৃঙ্খলা চলছে।

ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং সেক্রেটারি জেনারেল ড. শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাসুম, সহকারী সেক্রেটারি জেনারেল এ. এইচ. এম হামিদুর রহমান আযাদ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App