×

জাতীয়

আন্দোলন-নিষেধাজ্ঞার ভয় দেখিয়ে লাভ নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২৩, ০৬:৩০ পিএম

আন্দোলন-নিষেধাজ্ঞার ভয় দেখিয়ে লাভ নেই

বিমানবন্দর থেকে ফার্মগেট পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন উপলক্ষে রাজধানীর আগারগাঁওয়ে পুরাতন বাণিজ্য মেলার মাঠে আয়োজিত এক সুধী সমাবেশে বক্তব্য রাখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

মেঘ দেখে ভয় করিস নে, আড়ালে তার সূর্য হাসে এমন অভয় বাণী উচ্চারণ করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মাঝেমধ্যে বিএনপি ও জামায়াতের আন্দোলন সংগ্রাম দেখে অনেকেই ঘাবড়ে যায়। এরপর স্যাংশন পাল্টা স্যাংশন আসে, ভিসা নীতি আসে ইত্যাদি ইত্যাদি। আমার স্পষ্ট কথা। এই দেশ আমাদের। এই মাটি আমাদের। জাতির পিতার নেতৃত্বে আমরা দেশ স্বাধীন করেছি। এই সমস্ত ভয় আমাদের দেখিয়ে লাভ নেই। বাংলাদেশের মানুষ জানে অধিকার আদায় করতে।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ ছয় ঋতুর দেশ। কখনো বর্ষা, কখনো ঝড়, কখনো জলোচ্ছ্বাস, কখনো রৌদ্রোজ্জ্বল। আমরা বিভিন্ন সময়ে বিভিন্ন আবহাওয়া দেখে আমাদের অভিজ্ঞতা আছে। তাই আজকে যারা আন্দোলনের নামে রোজই ক্ষমতা থেকে আমাদেরকে ফেলে দিচ্ছে..... এখানে উপস্থিত সবাইকে আমি বলব কবির ভাষায় বলতে চাই...'মেঘ দেখে করিস নে ভয়, আড়ালে তার সূর্য হাসে.... হারা শশীর হারা হাসি, অন্ধকারে ফিরে আসে।' মেঘের ঘনঘটা আমরা দেখি। তারপরে তো আবার সূর্য ওঠে। কাজেই ওই ভয় দেখিয়ে কোন লাভ নেই। এই ভয়কে জয় করিয়ে বাংলাদেশের জনগণ তার উন্নয়নের অগ্রযাত্রায় অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাবে।

শনিবার (২ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে পুরাতন বাণিজ্য মেলার মাঠে আয়োজিত এক সমাবেশে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। বিমানবন্দর থেকে ফার্মগেট পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধন উপলক্ষে আয়োজিত এ সমাবেশের আয়োজন করা হয়। এর আগে প্রধানমন্ত্রী দুই প্রান্তেই এলিমিটেড এক্সপ্রেসের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী বলেন, নৌকা সারা জীবন উজান ঠেলে ঠেলেই এগিয়ে গেছে। ঝড়- ঝঞ্ঝ পাড়ি দিয়েই নৌকা আজকে তীরে থেকেই জনগণের উন্নয়নে কাজ করে যাচ্ছে। নৌকা মার্কা স্বাধীনতা দিয়েছে। নৌকা মার্কা অর্থনৈতিক উন্নতি দিয়েছে। নৌকা মার্কা ডিজিটাল বাংলাদেশ দিয়েছে। এই নৌকা মার্কায় আমাদেরকে স্মার্ট বাংলাদেশ দেবে।

দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে রাজনৈতিক স্থিতিশীলতা দরকার উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, অগ্নিসন্ত্রাস, খুন, গুম, হত্যা অনেক কিছুই আমরা দেখেছি। সেগুলির উত্তরণ ঘটিয়ে বাংলাদেশ ইনশাল্লাহ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App