×

জাতীয়

চোখে আঘাতপ্রাপ্ত সেই ওসিকে পাঠানো হলো ভারতে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৩৪ পিএম

চোখে আঘাতপ্রাপ্ত সেই ওসিকে পাঠানো হলো ভারতে

চোখে আঘাতপ্রাপ্ত সেই ওসিকে পাঠানো হলো ভারতে। ছবি: ভোরের কাগজ

পেশাগত দায়িত্ব পালনের সময় বিএনপির নেতা-কর্মীদের ছোঁড়া ঢিলে চোখে আঘাতপ্রাপ্ত হবিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেবকে উন্নত চিকিৎসার জন্য ভারত পাঠানো হয়েছে।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সকালে ভারতের চেন্নাইয়ের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন তিনি। তার চোখের অবস্থা সংকটাপন্ন। এরআগে জননিরাপত্তা বিধান, জনশৃঙ্খলা রা এবং স্বাভাবিক আইনশৃঙ্খলা বজায় রাখতে গিয়ে গত ১৯ আগস্ট চোখে মারাত্মক আঘাতপ্রাপ্ত হন তিনি।

পুলিশ সদরদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে চেন্নাই পাঠানোর তথ্য জানিয়ে বলা হয়েছে, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের ব্যক্তিগত উদ্যোগ, সার্বিক নির্দেশনা এবং তত্ত্বাবধানে অজয় চন্দ্র দেবেকে উন্নত চিকিৎসার জন্য ভারত পাঠানো হয়েছে।

পুলিশ সদরদপ্তর বলছে, বাম চোখে মারাত্মক আঘাতপ্রাপ্ত হবিগঞ্জ থানার ওসি অজয় চন্দ্র দেবকে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে শংকর নেত্রালয়ে পাঠানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আইজিপি গত ২২ আগস্ট সকালে রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অজয় চন্দ্র দেবকে দেখতে যান। এ সময় তিনি কর্তব্যরত চিকিৎসকদের সঙ্গে কথা বলেন এবং তার চিকিৎসার খোঁজখবর নেন। অজয় চন্দ্র দেবের উন্নত চিকিৎসার জন্য বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত থাকবে বলে আশ্বাস দেন আইজিপি। এরপর চিকিৎসকদের পরামর্শে অজয় চন্দ্র দেবকে ভারতে পাঠানোর উদ্যোগ নেয়া হয়।

এ প্রসঙ্গে আইজিপি বলেছেন, কোন পুলিশ সদস্য আইনানুগ দায়িত্ব পালনকালে আহত হলে তার সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য, গত ১৯ আগস্ট হবিগঞ্জ জেলায় বিএনপির পদযাত্রা কর্মসূচি চলাকালে দলটির নেতা-কর্মীরা সড়কে নৈরাজ্য সৃষ্টি করে, ককটেল বিস্ফোরণ ঘটায় এবং দোকানপাটসহ বিভিন্ন স্থাপনা ভাঙচুর করে। পুলিশ তাদেরকে জনগণের চলাচলে বাধা সৃষ্টি না করা এবং নৈরাজ্য বন্ধের অনুরোধ জানালে তারা আরও উত্তেজিত হয়ে কর্তব্যরত পুলিশের ওপর ইট-পাথর ছুড়তে থাকে। তাদের ছোঁড়া ইট-পাথরের আঘাতে কর্তব্যরত অবস্থায় হবিগঞ্জ থানার ওসি অজয় চন্দ্র দেব বাম চোখে মারাত্মক আঘাত পান। তাকে তাৎক্ষণিক হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

পরে তার অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। তার চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়। মেডিকেল বোর্ড তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে শংকর নেত্রালয়ে পাঠানোর পরামর্শ দেয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App