×

জাতীয়

৮০ হাজার পিস ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ী আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২৩, ০১:৩৯ পিএম

৮০ হাজার পিস ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ী আটক

ছবি: ভোরের কাগজ

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি টেকনাফের শাহপরীরদ্বীপে অভিযান চালিয়ে ৮০ হাজার পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে।

বিজিবি জানায়, বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে 'জিরো টলারেন্স' নীতি যথাযথভাবে বাস্তবায়নের লক্ষ্যে মাঠ পর্যায়ে বিজিবি'র আভিযানিক কর্মকাণ্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় টেকনাফের শাহপরীরদ্বীপে বিজিবি মাদকবিরোধী অভিযান চালিয়ে ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও ১টি ইঞ্জিন চালিত কাঠের নৌকাসহ ১ জন মাদক কারবারীকে আটক করেছে।

গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (৩১ আগস্ট) রাতে বিজিবির গোয়েন্দারা জানতে পারে যে, শাহপরীরদ্বীপ বিওপি’র দায়িত্বপূর্ণ কোস্টগার্ড নতুন ক্যাম্প সংলগ্ন বেড়িবাঁধ এলাকা দিয়ে মাদকদ্রব্যের একটি চালান মায়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে। এই খবর পাওয়ার পর শাহপরীরদ্বীপ বিওপির একটি চোরাচালান প্রতিরোধী টহলদল সেখানে গিয়ে দু’টি ভাগে বিভক্ত হয়ে কৌশলগত অবস্থান নেয় । একটি টহলদল নাফ নদীতে নৌ টহলরত অবস্থায় থাকে। গভীর রাতে মায়ানমার থেকে ৩ ব্যক্তিকে একটি ইঞ্জিন চালিত কাঠের নৌকাযোগে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে কোস্টগার্ড নতুন ক্যাম্প সংলগ্ন বেড়িবাঁধের দিকে আসতে দেখে। এসময় বিজিবি নৌ টহলদল তাদের চ্যালেঞ্জ করলে নৌকায় আরোহিদের মধ্যে ২ জন নৌকা থেকে লাফিয়ে নদীতে পড়ে এবং রাতের অন্ধকারের সুযোগে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়। অপর ১ জনকে বিজিবি টহলদল আটক করতে সক্ষম হয়।

আটককৃত ব্যক্তির স্বীকারোক্তিতে বিজিবি টহলদল নৌকা তল্লাশি করে নৌকার ইঞ্জিনের পার্শ্বে লুকায়িত অবস্থায় একটি পলিথিনের ব্যাগের ভিতর থেকে ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট আটক করতে সক্ষম হয়।

আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে শাহপরীরদ্বীপ বাজারপাড়া এলাকার কামাল হোসেনের ছেলে মো. এহসান (১৫) বলে জানায়। পলাতক ব্যক্তিদ্বয়ই জব্দকৃত ইয়াবা ট্যাবলেটের মালিক বলে সে স্বীকার করে। পলাতক ব্যক্তিদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

আটককৃত এবং পলাতক ব্যক্তিদের বিরুদ্ধে নিয়মিত মামলার মাধ্যমে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ আটককৃত ব্যক্তিকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App