×

জাতীয়

'নৌকার জয়যাত্রায় রূপ নেবে ছাত্রলীগের সমাবেশ’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২৩, ১১:২১ এএম

'নৌকার জয়যাত্রায় রূপ নেবে ছাত্রলীগের সমাবেশ’

ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম ছাত্রসংগঠন ছাত্রলীগ আয়োজিত স্মরণকালের সর্ববৃহৎ ছাত্রসমাবেশে হতে যাচ্ছে আজ শুক্রবার।

এ সমাবেশে ছাত্রলীগের তারুণ্যের যে অভিযাত্রা সারা বাংলাদেশ দেখবে তা আগামী নির্বাচনে নৌকার জয়যাত্রায় রূপ নেবে বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) রাতে ছাত্রসমাবেশ নিয়ে সার্বিক প্রস্তুতির বিষয়ে জানাতে ভোরের কাগজের সঙ্গে আলাপকালে তিনি এই মন্তব্য করেন।

এসময় তিনি বলেন, এই ছাত্রসমাবেশকে ঘিরে সারা বাংলাদেশের শিক্ষার্থীদের যে সাড়া, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনার প্রতি অকুণ্ঠ সমর্থন, নৌকার প্রশ্নে আপোষহীনতা, উন্নত-সমৃদ্ধ ও স্বনির্ভর ভবিষ্যত বিনির্মাণে তাদের যে অভিযাত্রা তা আগামী বছরের জানুয়ারি মাসের নির্বাচনে নৌকার জয়যাত্রায় রূপান্তর হোক-এটিই আমাদের প্রত্যাশা।

ছাত্রলীগের শীর্ষ এই নেতা আরো বলেন, এই ছাত্রসমাবেশ এখন আর শুধু ছাত্রলীগের মধ্যে সীমাবদ্ধ নাই। এটি দেশের পাঁচ কোটি শিক্ষার্থীর একটি প্রতীকী সমাবেশে পরিণত হয়েছে। আসন্ন নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে ও মুক্তিযুদ্ধের চেতনার প্রতি সম্মান জানিয়ে ছাত্রলীগ নেতা-কর্মীর পাশাপাশি অসংখ্য সাধারণ শিক্ষার্থীও এই সমাবেশে অংশ নেবেন বলে জানান তিনি৷

এদিকে ছাত্রলীগের এই ছাত্রসমাবেশকে কেন্দ্র করে ছাত্রলীগের কেন্দ্রীয় পর্যায় থেকে শুরু করে তৃণমূল পর্যায় পর্যন্ত নেতাকর্মীদের মধ্যে উদ্দীপনা ও উচ্ছ্বাস লক্ষ করা গেছে। এই সমাবেশে সারাদেশ পাঁচ লক্ষাধিক শিক্ষার্থী সমবেত হবেন। এতে ছাত্রলীগ নেতাকর্মীর বাইরেও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত থাকবেন।

শুক্রবার বেলা তিনটায় ছাত্রসমাবেশটি শুরু হবে। এতে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷ সমাবেশ সফল করতে ও সারাদেশ থেকে আগত নেতাকর্মীদের মধ্য শৃঙ্খলা বজায় রাখতে কেন্দ্রীয় সংসদ থেকে ১০ দফা নির্দেশনা দেওয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App