×

জাতীয়

ঢামেক থেকে ৩ দিন বয়সী নবজাতক চুরি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৩, ০৮:১৪ পিএম

ঢামেক থেকে ৩ দিন বয়সী নবজাতক চুরি

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল। ছবি: সংগৃহীত

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে ৩ দিন বয়সী এক নবজাতক চুরি হয়েছে। মায়ের পাশ থেকে ঘুমন্ত আব্দুল্লাহ নামে ওই শিশুটি চুরি হয় বলে অভিযোগ করা হয়েছে। শিশুটি উদ্ধার ও চোর শনাক্তে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণসহ তদন্ত শুরু করেছে পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) বেলা দেড়টা থেকে পৌনে দুইটার মধ্যে এই চুরির ঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছে।

ভোলা সদর উপজেলার রাজমিস্ত্রি মো. হিরন ও শাহিনা দম্পতির প্রথম সন্তান আব্দুল্লাহ। পরিবারটি বর্তমানে মিরপুর রুপনগর ১০ নম্বর টিনসেট এলাকায় থাকে।

চুরি হওয়া নবজাতক আব্দুল্লাহর দাদি মসুরা বেগম জানান, গত মঙ্গলবার প্রসব বেদনা শুরু হলে শাহিনাকে ভর্তি করা হয় ঢাকা মেডিকেলে। ওইদিন বিকেলের সিজারের মাধ্যমে ভূমিষ্ঠ হয় শিশুটি। গাইনি ২১২ নম্বর ওয়ার্ড থেকে মা-ছেলেকে নেয়া হয় ১০৬ নম্বর ওয়ার্ডে।

তিনি জানান, জন্মের পর থেকেই আব্দুল্লাহ তার মায়ের বুকের দুধ পাচ্ছিলো না। একই ওয়ার্ডে শম্পা নামে এক নারী ভর্তি আছেন, যিনি এই হাসপাতালেই সন্তান প্রসব করেছেন। তবে তার সেই সন্তান এনআইসিইউতে ভর্তি। স্বজনের অনুরোধে শম্পা নামে এই নারীই আব্দুল্লাহকে বুকের দুধ পান করাচ্ছিলেন। দুপুরে শম্পা আব্দুল্লাহকে কোলে নিয়ে ওয়ার্ড থেকে বের হওয়ার দরজার পাশে দাঁড়িয়ে ছিলেন। এর কিছুক্ষণ পর থেকে আব্দুল্লাহকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না।

এদিকে, শম্পা নামে ওই নারী জানান, আব্দুল্লাহকে ঘুমন্ত তার মা শাহিনার পাশে শুইয়ে রেখে তিনি ২য় তলায় এনআইসিইউতে থাকা তার নিজের সন্তানের কাছে গিয়েছিলেন। এরপর কি হয়েছে তা তিনি জানেন না।

এদিকে, হাসপাতালের নিরাপত্তায় নিয়োজিত থাকা আনসারের প্লাটুন কমান্ডার উজ্জ্বল বেপারী জানান, সিসি ক্যামেরা ফুটেজে দেখা গেছে, এক নারী একটি বাচ্চা কোলে নিয়ে জরুরি বিভাগের পকেট গেটের ঢালসিঁড়ি দিয়ে বের হয়ে পুলিশ ক্যাম্পের সামনে দিয়ে মেইনরোডে চলে যাচ্ছে। তবে সিসিটিভি ফুটেজ দেখে নবজাতকটির স্বজনরা শিশুটিকে শনাক্ত করতে পারেনি। ওই নারীকেও চিনে না। ওই নারীর পড়নে ছিল লাল রঙের ওড়না ও জামা।

এদিকে, হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, হাসপাতালের ১০৬ নম্বর ওয়ার্ড থেকে একটি শিশু নিখোঁজ হয়েছে। সিসিটিভি ক্যামেরা পর্যবেক্ষণ করে দেখা হচ্ছে। খুব দ্রুতই শিশুটি উদ্ধার হবে আসা করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App