×

জাতীয়

সাতক্ষীরায় ৬টি স্বর্ণের বারসহ এক পাচারকারী আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৩, ১০:৫৫ পিএম

সাতক্ষীরায় ৬টি স্বর্ণের বারসহ এক পাচারকারী আটক

সাতক্ষীরায় ৬টি স্বর্ণের বারসহ এক পাচারকারী আটক। ছবি: ভোরের কাগজ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সাতক্ষীরার কাকডাঙ্গা সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৬টি স্বর্ণের বারসহ এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে। শনিবার দুপুরের দিকে এই অভিযান চালানো হয়।

বিজিবির সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মো. আশরাফুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিত্তে বিজিবির গোয়েন্দারা জানতে পারে কাকডাঙ্গা সীমান্ত এলাকা হয়ে স্বর্ণের বড় চালান ভারতে পাচার হতে পারে। এই খবর পাওয়ার পর কাকডাঙ্গা বিওপির নায়েব সুবেদার মো. আবু তাহের পাটোয়ারীর নেতৃত্বে বিজিবির একটি দল কাকডাঙ্গা বটগাছতলা পাকারাস্তা এলাকায় কৌশলে অবস্থান নেয়। দুপুর ১২টার দিকে ফারুক হোসেন নামে এক ব্যাক্তিকে ভ্যানযোগে সীমান্তের দিকে যেতে দেখে বিজিবি সদস্যদের সন্দেহ হয়। বিজিবি সদস্যরা ফারুকের গতি রোধ করে এবং ভ্যানগাড়ি তল্লাশি করে ৬টি স্বর্ণের বার উদ্ধার করে।

উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৭০১ গ্রাম ৫১০ মিলিগ্রাম। বর্তমান বাজারমূল্য অনুযায়ী আটককৃত স্বর্ণের ওজন ৫৭ লাখ ৭৩ হাজার ৭৪৩ টাকা। আটক ফারুকের বিরুদ্ধে কলারোয়া থানায় মামলা করার পর তাকে থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। স্বর্ণের বারগুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা দেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App