×

জাতীয়

 রাজধানীর সেন্ট্রাল রোড থেকে শিশু গৃহকর্মীর লাশ উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৩, ০৫:৫৬ পিএম

 রাজধানীর সেন্ট্রাল রোড থেকে শিশু গৃহকর্মীর লাশ উদ্ধার

রাজধানীর সেন্ট্রাল রোডের ভূতের গলি এলাকায় একটি বাসা থেকে আট বছর বয়সী এক শিশু গৃহকর্মীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

শনিবার (২৬ আগস্ট) বিকেলে ওই বাসার তালা ভেঙে শিশু গৃহকর্মীর মরদেহ উদ্ধার করে পুলিশ। পুলিশের ধারণা ওই গৃহকর্মীকে হত্যা করা হয়েছে।

কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, মেয়েটিকে নির্যাতন করে হত্যা করা হয়েছে। তার শরীরের অনেক আঘাত পাওয়া গেছে। মেয়েটির পরিচয় পাওয়া যায়নি। বয়স সাত-আটের মতো হবে। তিনি বলেন, বাসাটিতে থাকতেন সাথী আক্তার নামে এক নারী। ওই ডিভোর্সি এর আগেও এ শিশুটিকে মারধর করেছেন। পুলিশ আরো জানায়, প্রতিবেশিরা মারধরের কথা পুলিশকে জানিয়েছেন। ২৪ আগস্ট সকালে সাথী আক্তার তার বাচ্চাসহ বাসা থেকে বের হয়ে যান। সিসি ফুটেজে এমনটি দেখা গেছে।

কলাবাগান থানার এসআই বাবুল হোসেন বলেন, শিশুটির বয়স হবে আনুমানিক ৮-১০ বছর। তার নাম ঠিকানা এখনো জানা যায়নি। সকালে সংবাদ পেয়ে ওই বাসায় গিয়ে শিশুটি মরদেহ উদ্ধার করা হয়। তিনি আরো জানান, সেন্ট্রাল রোডের ৭৭ নম্বর বাসার দ্বিতীয় তলায় সাথী আক্তার নামে এক গৃহকত্রীর বাসায় কাজ করতো শিশুটি। তবে ঘটনার পর থেকে সাথী আক্তারকে আর পাওয়া যাচ্ছে না। এটি হত্যাকাণ্ড বলে ধারণা করা হচ্ছে। শিশুটির শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

কলাবাগান থানার পরিদর্শক (তদন্ত) বিজন কুমার দাস জানান, যতটুকু জানা গেছে শিশুটি গৃহকর্মী হিসেবে কাজ করতো সাথী আক্তারের বাসায়। মরদেহ উদ্ধারের সময় সাথী আক্তারকে পাওয়া যায়নি। সিআইডি ওই বাসা থেকে বিভিন্ন আলামত সংগ্রহ করেছে। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

ওই বাড়ির কেয়ারটেকার মাহফুজুর রহমান বলেন, তিনি এ বাসায় দুই বছর ধরে চাকরি করছেন। চাকরির শুরু থেকেই ওই শিশুটিকে সাথী আক্তারের বাসায় কাজ করতে দেখেছেন। তবে তার নাম জানেন না তিনি। মাহফুজুর রহমান আরো জানান, সাথী আক্তার হচ্ছেন তালাকপ্রাপ্ত নারী। তার স্বামীর নাম ডা. রাহাত। বৃহস্পতিবার সকালে সাথী আক্তার তার শিশু সন্তানকে নিয়ে বাসা থেকে বেরিয়ে যান। এ পর্যন্ত আর বাসায় ফিরেননি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App